31 C
আবহাওয়া
৪:২৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে পুলিশ-বিএনপি-আ.লীগের সংঘর্ষ, দুইশতাধিক আহত, গুলিবিদ্ধ ২০

ফেনীতে পুলিশ-বিএনপি-আ.লীগের সংঘর্ষ, দুইশতাধিক আহত, গুলিবিদ্ধ ২০

ফেনীতে পুলিশ-বিএনপি-আ.লীগের সংঘর্ষ, দুইশতাধিক আহত, গুলিবিদ্ধ ২০

বিএনএ, ফেনী: আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির আলোকে ফেনীতে বিএনপির পদযাত্রায় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ পুলিশসহ, বিএনপির নেতাকর্মী ও ৬ জন সাংবাদিকসহ দুইশতাধিক লোক আহত হয়েছেন। তার মধ্যে গুলিবিদ্ধ হয়েছে ২০ জন।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকালে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের ইসলামপুর রোডের মাথায় এ ঘটনা ঘটে।

এদিকে বিকাল ৫টার সময় কিছু সন্ত্রাসী জয় বাংলা স্লোগান দিয়ে ফেনী প্রেস ক্লাবে হামলা চালায়। এতে ফেনী প্রেস ক্লাবের দরজা জানালা ও আসবাবপত্র ভাংচুর করে। প্রায় তিন লক্ষ টাকার ক্ষতিসাধন করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে অন্তত ২০ হাজার নেতাকর্মী শহরের ট্রাংক রোডস্থ দাউদপুর ব্রিজ সংলগ্ন স্থান থেকে পদযাত্রা শুরু করেন। পদযাত্রাটি দাউদপুল থেকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবার কথা থাকলেও পুলিশ ট্রাংক রোডের খেজুর চত্বর পশ্চিম দিকে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের দিকে ফিরিয়ে দেয়। পদযাত্রাটি ট্রাংক রোড প্রদক্ষিণ করে ইসলামপুর রোডের মাথায় পৌঁছালে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অন্তত ২০-৩০ রাউন্ড গুলি ছোঁড়ে। এ সময় বিএনপি ও সহযোগী সংগঠনের ৬ নেতাকর্মী গুলিবিদ্ধ ও পুলিশসহ অর্ধশতাধিক আহত হন। তবে এ রিপোর্ট লিখা পর্যন্ত আহতদের পরিচয় পাওয়া যায়নি।

ফেনীতে পুলিশ-বিএনপি-আ.লীগের সংঘর্ষ, দুইশতাধিক আহত, গুলিবিদ্ধ ২০
সংঘর্ষের সময় ফেনী প্রেস ক্লাবে হামলা চালায় সন্ত্রাসীরা।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন বলেন, পদযাত্রা নিয়ে ইসলামপুর এলাকায় যাওয়ার পর হঠাৎ আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এ সময় নেতাকর্মীরাও ক্ষেপে ওঠে। সংঘর্ষ বেঁধে যায়। এতে অসংখ্য নেতাকর্মী আহত হন।

ফেনী জেলা পুলিশ সুপার জাকির হাসান বলেন, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ নিরাপত্তার জন্য ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় আমাদের কয়েকজন সদস্য আহত হয়েছে। অপরদিকে আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তি সমাবেশের বিক্ষোভ মিছিল বাঁশপাড়া মোড়ে মিছিলের উপর বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ককটেল বিস্ফোরণ ও ইট পাটকেল নিক্ষেপে রণক্ষেত্রে পরিণত হয়। তখন ছাত্রলীগ যুবলীগের বেশ কয়েকজন কর্মী আহত হয়।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন,বিএম/ হাসনাহেনা 

Loading


শিরোনাম বিএনএ