32 C
আবহাওয়া
১০:০৪ অপরাহ্ণ - জুলাই ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রা‌মে স্ব‌স্তির বৃ‌ষ্টি

চট্টগ্রা‌মে স্ব‌স্তির বৃ‌ষ্টি

অবশেষে চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

 চট্টগ্রাম:  চট্টগ্রা‌মে স্ব‌স্তির বৃ‌ষ্টি হ‌চ্ছে। মঙ্গলবার(১৮জুন) রাত ৮টা হ‌তে  শহ‌র ও জেলার বি‌ভিন্ন স্থা‌নে মুষলধা‌রে বৃ‌ষ্টি শুরু হয়। প‌বিত্র ঈদুল আজহা বা কোরবানীর ঈদের প‌রের দি‌নের এ বৃ‌ষ্টি‌তে জনম‌নে বেশ স্ব‌স্তি দেখা যায়। শহ‌রের রাস্তাঘাট, অ‌লি গ‌লি, নালায় থাকা গন্ধযুক্ত ময়লা আবর্জনা বৃ‌ষ্টির পা‌নি‌তে প‌রিষ্কার হ‌য়ে যায়।

নগরীর কোথাও কোথাও প্রথম ঘণ্টার মুষলধা‌রের বৃ‌ষ্টি‌তে জলাবদ্ধতার সৃ‌ষ্টি হয়।

বজ্রসহ বৃ‌ষ্টিপাত আগামীকাল বুধবারও অব‌্যাহত থাক‌তে পা‌রে ব‌লে আবহাওয়া অ‌ফিস জা‌নি‌য়ে‌ছে।

 মঙ্গলবার(১৮ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কোন বৃষ্টিপাত হয় নি।

সিনপটিক অবস্থা: লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারী অবস্থায় রয়েছে।

পূর্বাভাস

বৃষ্টিপাত : রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তাপপ্রবাহ: মাদারীপুর, পাবনা, খুলনা, যশোর ও চুয়াডাঙ্গা জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

তাপমাত্রা: সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

বুধবার  (১৯.০৬.২০২৪) আবহাওয়া কেমন থাকবে 

বৃষ্টিপাত: রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তাপপ্রবাহঃ চলমান তাপপ্রবাহ কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

তাপমাত্রা: সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

বিএনএ, এসজিএন/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ