32 C
আবহাওয়া
৯:১১ অপরাহ্ণ - জুলাই ১৯, ২০২৪
Bnanews24.com
Home » উৎসবমুখর পরিবেশে‌ মির্জার বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসার পুনর্মিলনী অনুষ্ঠিত 

উৎসবমুখর পরিবেশে‌ মির্জার বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসার পুনর্মিলনী অনুষ্ঠিত 


বিএনএ, ফেনী : বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে‌ সম্পন্ন হয়েছে ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার ঐতিহ্যবাহী দীনি শিক্ষা প্রতিষ্ঠান মির্জার বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসার পুনর্মিলনী অনুষ্ঠান। মঙ্গলবার (১৮ জুন) দিনব্যাপী মাদ্রাসা প্রাঙ্গণে প্রাক্তন ছাত্রদের এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদ্রাসার প্রাক্তন ছাত্র, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পোর্টল্যান্ড গ্রুপের এমডি মিজানুর রহমান মজুমদার। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবু ইউসুফ মজুমদারের সভাপতিত্বে, প্রাক্তন ছাত্র আরাফাত হোসেন ও মোঃ আইয়ুব এর যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাক্তন ছাত্র ও টিএসএস গ্রুপের এমডি মোঃ শামীম চৌধুরী ও মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ মোস্তফা মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন পুনর্মিলনী অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক কাজী ওবায়দুল হক সিরাজী ও সূচি পাঠ করেন

সদস্য সচিব জয়নাল আবেদীন।প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন ফেনী এশিয়া বাজারের এমডি মোঃ নিজাম উদ্দিন,সাবেক কাউন্সিলর নুরুল আলম খান ও মহসিন ভূঁইয়া প্রমুখ।

এ মাদ্রাসার সার্বিক উন্নতিতে সহযোগিতা ও শিক্ষার্থীরা যাতে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারে এমন আশাবাদ ব্যক্ত করেন প্রাক্তন কৃতি শিক্ষার্থীরা। একাধিক পর্বে বিভক্ত অনুষ্ঠানমালার মধ্যে ছিল আলোচনা সভা, সম্মাননা প্রদান, স্মৃতিচারণ, উপহার সামগ্রী বিতরণ ও স্মরণিকা প্রকাশ।পুনর্মিলনীতে এসে উচ্ছ্বাসে মেতেছিলেন প্রাক্তন শিক্ষার্থীরা। অনেক বছর পর মাদ্রাসা জীবনের সহপাঠি ও শিক্ষকদের সাথে দেখা হওয়ায় আনন্দে আত্মহারা ছিলেন সবাই। দীর্ঘদিন পর দেখা হলে সবাই আড্ডা, আলাপচারিতা, পরিবার ও কর্মস্থলের গল্প করেন। পরে কেউ কেউ ফিরে যান শিক্ষা জীবনের মজার স্মৃতি কথায়। নতুন-পুরোনো শিক্ষার্থীদের এমন আড্ডায় জমজমাট হয়ে উঠেছিল মাদ্রাসা প্রাঙ্গণ।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ