29 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মাদ্রাসার চামড়া আটক : আনোয়ারার ওসি সোহেলের চাঁদাবাজি!

মাদ্রাসার চামড়া আটক : আনোয়ারার ওসি সোহেলের চাঁদাবাজি!


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় কোরবানির পশুর চামড়ার গাড়ী আটক করে আনোয়ারা থানার পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ  করেছে একটি মাদ্রাসা।

জানা যায়, গত সোমবার (১৭ জুন) রাত ১২ টার দিকে সাতকানিয়ার ‘দক্ষিণ চরতি মজিদিয়া দাখিল মাদ্রাসার’ ১২৫ পিস গরুর চামড়া নিয়ে টেনারি বটতল যাচ্ছিল পিকআপটি। এসময় আনোয়ারা থানার এসআই হোসেন ইবনে নাঈম ভুঁইয়া গাড়িটি আটকে রেখে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে থানায় নিয়ে গাড়িটি আটকে রাখে। আর এই গাড়ী আটক করে চাঁদাবাজির নেপথ্যে রয়েছে থানার অফিসার ইনচার্জ  ওসি সোহেল আহমেদ বলে জানান মাদ্রাসা কর্তৃপক্ষ।

পরে মাদ্রাসা কমিটি ও এক সাংবাদিকের অনুরোধে দুই ঘন্টা পর ওসি গাড়িটা ছেড়ে দিলে টেনারি এলাকায় পৌঁছাতে রাত সাড়ে তিনটা বেজে যায়। ততক্ষণে চামড়ার কোয়ালিটি নষ্ট হয়ে যায় এবং প্রায় সব আড়ত চামড়া কেনা বন্ধ করে দেয়। পরে উপায় না দেখে এক আড়তদারকে প্রতি পিস চামড়া মাত্র ৫০ টাকা দরে বিক্রি করে দেয় বলে জানায় মাদ্রাসা কর্তৃপক্ষ।

এবিষয়ে সাবেক জেলা শিক্ষা অফিসার সাতকানিয়ার দক্ষিণ চরতি মজিদিয়া দাখিল মাদ্রাসার সভাপতি মাস্টার আবুল হোসেন বলেন, আমরা গতকাল মাদ্রাসার চামড়া সংগ্রহ করে বিক্রি করার জন্য রাতে ট্যানারিতে নিয়ে যাচ্ছিলাম। এসময় আনোয়ারা থানার এক এসআই গাড়ীটি আটক করে। এসময় তিনি গাড়ীটি ছাড়তে হলে দুই লাখ টাকা দিতে হবে বলে চামড়াসহ গাড়ীটি থানায় নিয়ে যায়। পরে আমরা মাদ্রাসা কর্তৃপক্ষ ওসিকে গাড়ী ছাড়তে বললে তিনি নানা অজুহাত করে। পরে রাত দুইটার সময় গাড়ীটি তিনি ছাড়েন। ততক্ষণে ট্যানারি বন্ধ হয়ে যায় এবং চামড়ার কোয়ালিটি নষ্ট হয়ে যায়। আমাদের মাদ্রাসা প্রায় তিন লক্ষ টাকার মত ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা আগামীকাল এবিষয়ে পুলিশ সুপার বরাবর অভিযোগ দিব।

গাড়ী আটকের বিষয়ে আনোয়ারা থানার এসআই হোসেন ইবনে নাঈম ভুঁইয়া বলেন, আমাদের একটি নির্দেশনা ছিল। এভাবে যাতে মহাসড়কে চামড়ার গাড়ী চলাচল না করে। সে জন্য আমরা গাড়ীটি আটক করি। পরে জানতে পারি এটি একটি মাদ্রাসার চামড়ার গাড়ী তাই গাড়ীটি আমরা ছেড়ে দিই।

অভিযোগের বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহমেদ বলেন, এরকম কোন বিষয় আমাদের এখানে নাই। বিষয়টি আমি জেনে আপনাকে বলতে পারব। তবুও কেউ যদি এরকম কোন চাঁদা দাবি করে থাকে আমরা এটার বিরুদ্ধে ব্যবস্থা নিব।

বিএনএনিউজ/নাবিদ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ