25 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালে ৩ লাখ ৫৮ হাজার ২৫৪ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

বরিশালে ৩ লাখ ৫৮ হাজার ২৫৪ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

বরিশালে ৩ লাখ ৫৮ হাজার ২৫৪ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

বিএনএ, বরিশাল: বরিশালে সপ্তাহব্যাপী রোববার (১৮ জুন) থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। সি‌টি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. খন্দকার মনজুরুল ইমাম জানান, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে রোববার থেকে সাত দিনব্যাপী বরিশাল সিটি করপোরেশন কর্তৃক ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে। এ ক্যাম্পেইনে বরিশাল সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে সাত দিনব্যাপী মোট ২২০টি কেন্দ্রের মাধ্যমে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী সব শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রোববার (১৮ জুন) সকাল সাড়ে ৯টায় বরিশাল নগরের ১৯ নম্বর ওয়ার্ডের ভাষা সৈনিক অধ্যক্ষ হোসেন আলী সড়কের মথুরানাথ পাবলিক স্কুলে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, অ্যাডভোকেট রফিকুল ইসলাম ও আয়শা তৌহিদা লুনাসহ কর্মকর্তারা।

এ ক্যাম্পেইনের আওতায় ছয় থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এদিকে সিটি করপোরেশন ব্যতীত বরিশাল জেলার ১০টি উপজেলার ৮৭ ইউনিয়নে, ২৬১টি ওয়ার্ডে, দুই হাজার ১০৭ টিকাদান কেন্দ্রে ছয় থেকে ১১ মাস বয়সী সাড়ে ৩৪ হাজার ৩১৫ শিশুর প্রত্যেককে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী দুই লাখ ৭৩ হাজার ৮৭৯ শিশুর প্রত্যেককে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কাজে জেলায় চার হাজার ২১৪ জন স্বেচ্ছাসেবক কাজ করছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল,বিএম

Loading


শিরোনাম বিএনএ