23 C
আবহাওয়া
৭:২৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হচ্ছে ভিটামিন এ

ফেনীতে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হচ্ছে ভিটামিন এ

ফেনীতে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হচ্ছে ভিটামিন এ

বিএনএ, ফেনী: ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ স্লোগানে ফেনীতে ২ লাখ ৪৪ হাজার ১৫২ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। রোববার (১৮ জুন) সকালে ফেনী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিন রানা, বিএমএ জেলা সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এস এস আর মাসুদ রানা, জেলা ইপিআই সুপার আবদুন নুর প্রমুখ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, রোববার দিনভর ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩০ হাজার ৩৬১ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ৬ থেকে ১১ মাস বয়সী ২ লাখ ১৩ হাজার ৭৯১ লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

জেলার ৬টি উপজেলার ৪২টি ইউনিয়নে ও ৫টি পৌরসভায় শিশুদের ভিটামিন এ ক্যাপসুল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খাওয়ানোর জন্য ১ হাজার ১০৫টি অস্থায়ী কেন্দ্র ও ৭টি স্থায়ী কেন্দ্র, ভ্রাম্যমাণ ৩০টিসহ মোট ১ হাজার ১৪২টি কেন্দ্র চালু করা হয়েছে। এ জন্য জেলায় স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, বেসরকারি স্বেচ্ছা সেবকসহ ২ হাজার ৭৪১ জন কর্মী নিয়োজিত রয়েছে।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন,বিএম

Loading


শিরোনাম বিএনএ