27 C
আবহাওয়া
৭:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সংসদ নির্বাচনে ইসির অধীনে থাকবো: আইজিপি

সংসদ নির্বাচনে ইসির অধীনে থাকবো: আইজিপি


বিএনএ, ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের সময় আমরা নির্বাচন কমিশনের (ইসি) অধীনে থাকবো। ইসি যে নির্দেশনা দেবে সে অনুযায়ী কাজ করবো।

বৃহস্পতিবার (১৮ মে) নির্বাচন ভবনে পাঁচ সিটি নির্বাচন নিয়ে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এমন কথা জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের যে নির্দেশনা দিয়েছে, সবার কাছ থেকে তথ্য নিয়েছে ও সহযোগিতা চেয়েছে আমরা আমাদের সহযোগিতা দেওয়ার বিষয়ে ইসির নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালনের আশ্বাস দিয়েছি।

পাঁচ সিটি ভোটের পুলিশের প্রস্তুতি নিয়ে চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ইসির জারি করা পরিপত্রের আলোকে অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য যেসব কার্যক্রম গ্রহণ করব। প্রয়োজনে রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে যখন যে ব্যবস্থা গ্রহণ করা দরকার তখন সে ব্যবস্থা গ্রহণ করব।

স্থানীয় প্রার্থীদের দ্বারা প্রভাবিত হয়ে পুলিশ পক্ষপাত দুষ্ট আচরণ করে এমন অভিযোগের বিষয়ে পুলিশপ্রধান বলেন, আমি এমনটি মনে করি না। আইন অনুযায়ী আমাদের যে দায়িত্ব, দীর্ঘদিন ধরে আমরা নির্বাচনী দায়িত্ব পালন করে যাচ্ছি এবং অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য যে যে দায়িত্ব পালন করা দরকার, আমরা বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য দায়িত্ব পালন করছি।

জাতীয় নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কথা প্রসঙ্গক্রমে এসেছে। বাট নির্বাচনের সময় আমরা নির্বাচন কমিশনের অধীনে থাকবো। নির্বাচন কমিশন যে নির্দেশনা দেবে সে নির্দেশনার আলোকে আমরা দায়িত্ব পালন করবো।

পাঁচ সিটি ভোটে কোনো চ্যালেঞ্জ আছে কি না- এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বৈঠকে আমরা গোয়েন্দা সংস্থার কথাবার্তা শুনেছি, ওই রকম কোনো কথা কেউ বলেননি। আমরা আশা করছি একটা শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই রকম কোনো শঙ্কা আমরা দেখছি না। তবে যে কোনো ধরনের পরিস্থির জন্য সেটা বিবেচনায় রেখে আমরা আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের সব ব্যবস্থা নেব।

গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে ইসি। বৈঠকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট কয়েকটি মন্ত্রণালয়ের সচিব, পুলিশপ্রধান, বিজিবি, র‌্যাব, ডিজিএফআই, এনএসআইসহ সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ