29 C
আবহাওয়া
৬:২২ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » মা ও মেয়েকে গণধর্ষণ: সাজাপ্রাপ্ত আসামী আটক

মা ও মেয়েকে গণধর্ষণ: সাজাপ্রাপ্ত আসামী আটক

মা ও মেয়েকে গণধর্ষণ সাজাপ্রাপ্ত আসামী আটক

বিএনএ, চট্টগ্রাম: দীর্ঘ ২৩ বছর পর ফেনীর সোনাগাজীতে মা ও মেয়েকে গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নুরুল আফসারকে (৩৯) আটক করেছে র‍্যাব। বুধবার (১৭ মে) গাজীপুর জেলার টঙ্গী এলাকা থেকে র‌্যাব-৭ ও র‌্যাব-১৪ যৌথ অভিযানে তাকে আটক করে বলে বৃহস্পতিবার (১৮ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য জানায়।

আটক নুরুল আফসার ফেনী জেলার সোনাগাজী থানার ভাদাদিয়া এলাকার কালা মিয়ার ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, ভুক্তভোগীর স্বামী কুয়েতে কর্মরত। তার ঘরে বিবাহ উপযুক্ত একটি মেয়ে থাকায় কতিপয় দুস্কৃতিকারী তাকে প্রায়ই বিভিন্ন অশালীন কথা বলে উক্ত্যক্ত করত। এ ব্যাপারে ভুক্তভোগী গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের কাছে বিচার চেয়ে কোন প্রতিকার পাননি। এরপর গত ২০০০ সালে মেয়ের নিরাপত্তার কথা ভেবে পরিচিত জনৈক মুন্নার নিকট পাঠিয়ে দেন। কিন্তু দুস্কৃতিকারীরা তার মেয়েকে খুন করবে বলে ধমক দিলে তখন মুন্না মেয়েকে পুনরায় ভু্‌ক্তভোগীর বাড়িতে রেখে যায়। গত ৫ ফেব্রুয়ারি ২০০০ইং রাত দেড়টায় কতিপয় দুস্কৃতিকারীরা ৪/৫ জন সন্ত্রাসী নিয়ে বসতবাড়ির ভিতরে টিন কেটে রুমে প্রবেশ করে। দুষ্কৃতিকারীদের দেখে ভুক্তভোগী রুমের বাতি জ্বালিয়ে তার সন্তানসহ ডাকাত ডাকাত বলে চিৎকার করতে থাকে সে সময় তাদেরকে মারধর করে দুস্কৃতিকারীরা। মেয়েকে মারধর করে নির্যাতন করতে চাইলে ভুক্তভোগী তখন দা দিয়ে তাদের আক্রমণ করার চেষ্টা করে। দুস্কৃতিকারীরা তার কাছ থেকে দা ছিনিয়ে নেয়। এসময় ভুক্তভোগী ও তার মেয়েকে জোর করে পালাক্রমে গণধর্ষণ করে।

এছাড়া ঘরের জিনিসপত্র তছনছ করে লুন্ঠন করে। নির্যাতন ও গণধর্ষণের কথা কাউকে বললে খুন করবে বলে হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। ভুক্তভোগী ও তার মেয়ে বাতি জ্বলার কারণে গণধর্ষণকারীদের মধ্যে ৬/৭ জনকে দেখে চিনতে পারে। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে ফেনীর সোনাগাজী থানায় নুরুল আফসার প্রকাশ আফসারকে প্রধান এবং আরো ৭ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন।

র‍্যাব আরও জানায়, প্রধান আসামী নুরুল আফসারসহ অন্যান্য মোট ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার বিচারকাজ শুরু হয়। গত ১৯ ফেব্রুয়ারি ২০০২ ইং বিজ্ঞ আদালত সমস্ত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিচারকাজ শেষে অভিযুক্ত ৭ জন আসামীর বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড রায় প্রদান করেন। এর মধ্যে ৩ জন আসামী দীর্ঘদিন কারাভোগের পর হাইকোর্ট থেকে জামিন নিয়ে কারামুক্ত হন। সে সময় বাকী পলাতক চার আসামীর মধ্যে নুরুল আফসার সৌদি আরবসহ কয়েকটি দেশে আত্মগোপনে ছিলেন।

রায়ের পর র‌্যাব নারী নির্যাতন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের আটকের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। আফসার আটক এড়াতে ছদ্মনাম ধারণ করে গাজীপুর জেলার টংগী এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ ও র‌্যাব-১৪ ওই এলাকায় যৌথ অভিযান চালিয়ে গত ১৭ মে ২০২৩ইং নুরুল আফসার প্রকাশ আফসারকে (৩৯) আটক করা হয়।

র‍্যাবের দাবি, আফসারকে জিজ্ঞাসাবাদে উক্ত মামলার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী বলে স্বীকার করে।

আটক আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, আটক এড়াতে ছদ্মনাম ধারণ করে প্রায় দীর্ঘ ২৩ বছর নাম ও ঠিকানা পরিবর্তন করে প্রথমে সৌদিআরব অবস্থান করে। পরে দেশে এসে বিভিন্ন স্থানে নিজেকে আত্মগোপন করে থাকলেও সর্বশেষ টংগীতে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। আটক আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ