28 C
আবহাওয়া
৮:৩৪ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলের সঙ্গে চুক্তি বাতিলে বিক্ষোভ: চাকরি গেল গুগলের ২৮ কর্মচারীর

ইসরায়েলের সঙ্গে চুক্তি বাতিলে বিক্ষোভ: চাকরি গেল গুগলের ২৮ কর্মচারীর

Google headquarters in Mountain View, California

বিশ্ব ডেস্ক : ইসরায়েলের সঙ্গে চুক্তি বাতিলে বিক্ষোভ করায় চাকরি হারিয়েছেন গুগলের(Alphabet Inc.’s) ২৮ কর্মচারী। ইসরায়েল সরকারের সঙ্গে হওয়া একটি চুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ করায় গুগলের ২৮ কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। ব্লুমবার্গের এক প্রতিবেদনে (বৃহস্পতিবার-১৮ এপ্রিল) এ তথ্য জানানো হয়।

খবরে বলা হয়, ইসরায়েলের সঙ্গে ‘প্রজেক্ট নিম্বাস’ নামের বিতর্কিত চুক্তিটি বাতিলের দাবিতে গত কয়েকদিন ধরে  নিউইয়র্ক সিটি ও সানিভেলে গুগল অফিসের বাইরে বেশ কয়েকজন কর্মী বিক্ষোভ করে আসছিল।

নো টেক ফর বর্ণবাদী সংগঠনের নেতৃত্বে বিক্ষোভটি মঙ্গলবার নিউ ইয়র্ক সিটি, সিয়াটেল এবং ক্যালিফোর্নিয়ার সানিভেলে গুগলের অফিস জুড়ে হয়েছিল। নিউইয়র্ক এবং ক্যালিফোর্নিয়ায় বিক্ষোভকারীরা প্রায় ১০ ঘন্টার অবস্থান কর্মসূচি পালন করে, অন্যরা টুইচ লাইভস্ট্রিম সহ কর্মের নথিভুক্ত করে। মঙ্গলবার সন্ধ্যায় তাদের নয়জনকে অনুপ্রবেশের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

সর্বশেষ গত মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটি ও সানিভেলে তারা বিক্ষোভ করেন।

এর আগে, গুগলের ক্যালিফোর্নিয়া অফিসে নিজেদেরই এক কর্মীকে পুলিশের কাছে তুলে দেয় গুগল কর্তৃপক্ষ। অফিস কক্ষের ভেতর ইসরায়েলের সঙ্গে চুক্তির প্রতিবাদে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছিলেন তিনি।

‘প্রজেক্ট নিম্বাস’ হল ইসরায়েল সরকারকে এআই এবং ক্লাউড পরিষেবা সরবরাহ করার জন্য Amazon.com ইনক এর সাথে ১দশমিক ২ বিলিয়ন ডলারের যৌথ চুক্তি।

বিএনএ,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ