30 C
আবহাওয়া
৮:০০ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

বিএনএ, ঢাকা: থাইল্যান্ডের প্রধানমন্ত্রী এইচ ই শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ব্যাংকক সফরে যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৪ এপ্রিল থেকে ২৯ এপ্রিল তিনি এই সফরে থাকবেন। প্রধানমন্ত্রী একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। যার মধ্যে বেশ কয়েকজন মন্ত্রী, উপদেষ্টা, সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে। ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাবেন। এসময় তাকে আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করা হবে। একই দিনে বাংলাদেশের প্রধানমন্ত্রী গভর্নমেন্ট হাউজে প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই রাজপ্রাসাদে থাইল্যান্ডের রাজা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরাক্লাওচাওয়ুয়া ও রাণী সুথিদা বজ্রসুধাবিমলাকশানের সঙ্গে সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী একটি রাষ্ট্রীয় মধ্যাহ্নভোজের আয়োজন করবেন।

সফরের সময় বেশ কয়েকটি চুক্তি এবং সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইউএনস্ক্যাপের কমিশনের ৮০তম অধিবেশনে যোগ দেওয়ার কথা রয়েছে। তিনি ২৫ ইউএনস্ক্যাপের অধিবেশনে বক্তব্য দেবেন। একইদিন জাতিসংঘের আন্ডার-সেক্রেটারি জেনারেল এবং ইউএনস্ক্যাপের এশিয়া ও প্যাসিফিকের নির্বাহী সচিব আরমিদা সালসিয়াহ আলিসজাবানা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় সফর হবে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর বাংলাদেশ থেকে থাইল্যান্ডে সরকারপ্রধান পর্যায়ের প্রথম সফর। এ সফর বাংলাদেশ ও থাইল্যান্ড উভয়ের জন্যই তাৎপর্যপূর্ণ। কারণ এটি দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচন করবে।

বিএনএ/ এমএফ,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ