Bnanews24.com
Home » ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য; দুই নেতাকে অব্যাহতি
আওয়ামী লীগ টপ নিউজ রাজনীতি সব খবর

ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য; দুই নেতাকে অব্যাহতি

ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য; দুই নেতাকে অব্যাহতি

বিএনএ, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার অভিযোগে নোয়াখালীর কবিরহাট উপজেলা আওয়ামী লীগের দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। পাশাপাশি তাঁদেরকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

অব্যাহতি পাওয়া দুই নেতা হলেন ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান মুনাফ ও চাপরাশিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম ও সাধারণ সম্পাদক জহিরুল হক স্বাক্ষরিত এক চিঠিতে ১৬ এপ্রিল এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে সিদ্ধান্তের বিষয়টি জানাজানি হয় (১৮ এপ্রিল) সোমবার।

নুরুল আমিন জানান, দলীয় সিদ্ধান্তের বিষয়টি এরই মধ্যে অব্যাহতিপ্রাপ্ত দুই নেতাকে লিখিতভাবে জানিয়ে দেয়া হয়েছে। তাঁদের দুজনের বক্তব্য কুরুচিপূর্ণ, কটূক্তিমূলক ও সংগঠনবিরোধী ছিল। এজন্য দলীয় ফোরামে আলোচনা করে তাঁদের দলীয় পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এ ছাড়া কেন তাঁদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। অন্যথায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাঁদের বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে অব্যাহতি পাওয়া দুই নেতা ওবায়দুল কাদেরের বিষয়ে কী মন্তব্য করেছিলেন তা পরিষ্কার করেননি কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি বলেন, খারাপ অনেক কথা বলেছে তাঁরা। এসব প্রকাশ করা যাবে না।

এদিকে অব্যাহতির চিঠি না পাওয়ার দাবি করেছেন ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান। বলেন, বহিষ্কার করবে করুক, সমস্যা নাই। আমরাও বহিষ্কার করব। তাঁরা আমাদের কাগজ দিয়ে বহিষ্কার করবে, এই বহিষ্কারে কোনো লাভ নাই। আমরা বহিষ্কার করব জনগণের ভোটের মাধ্যমে। আল্লাহ বাঁচাই রাখলে ওবায়দুল কাদেরকেও ভোটের মাধ্যমে বহিষ্কার করা হবে।

গত ১৫ এপ্রিল নোয়াখালী-৪ আসনের সাংসদ মোহাম্মদ একরামুল করিম চৌধুরী তাঁর কবিরহাট উপজেলার সুন্দলপুর গ্রামের বাড়িতে আয়োজিত ইফতার মাহফিলের আয়োজন করেন। সেখানে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসন অর্থাৎ ওবায়দুল কাদেরের আসনেও দলীয় মনোনয়ন চাওয়ার ঘোষণা দেন ইকরামুল। ওই ইফতার মাহফিলে কবিরহাট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ এ আর