Bnanews24.com
এক নজরে ক্রিকেট খেলা সব খবর

টানা দ্বিতীয় হার কলকাতার

টানা দ্বিতীয় হার কলকাতার

বিএনএ, স্পোর্টস ডেস্ক : আইপিএলে সাকিব-রাসেলদের কলকাতা নাইট রাইডার্সকে ৩৮ রানে হারিয়েছে ডি ভিলিয়ার্স-ম্যাক্সওয়েলদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এর মধ্যে দিয়ে টানা তৃতীয় জয় পেলো বিরাট কোহলির দল। অন্যদিকে পর পর দুই ম্যাচে হারলো সাকিবের কলকাতা।

রবিবার (১৮ এপ্রিল) টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার বিরাট কোহলি (৫) ও রজত পাতিদারের ১ রানে হারিয়ে বিপাকে পড়ে ব্যাঙ্গালোর। এরপর তবে দেবদূত পাডিকালকে নিয়ে ৮৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন গ্লেন ম্যাক্সয়েল। পাডিকাল ২৫ রান করে ফিরলে ক্রিজে এবি ডি ভিলিয়ার্স।

গ্লেন ম্যাক্সওয়েলের তান্ডবের সাথে সঙ্গ দেন এবি। ম্যাক্সির ৭৮ (৪৯) রানে বিদায়ের পর কাইল জেমিনসনকে নিয়ে চার-ছয়ের ঝড় তোলেন এবি ডি ভিলিয়ার্স। মাত্র ৩৪ বলে ৩ ছয় ও ৯ চারে অপরাজিত ৭৬ রান করে দলকে ২০৫ রানের বিশাল সংগ্রহ এনে দেন তিনি।

কলকাতার হয়ে সাকিব ২ ওভার করে দেন ২৪ রান। এছাড়া বরুণ চক্রবর্তী ২ উইকেট, প্যাট কামিন্স ও প্রসিধকৃষ্ণািএকটি করে উইকেট নিলেও করেছেন খরুচে বোলিং।

২০৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন কলকাতার ওপেনার শুভমান গিল। ৯ বলে ২১ রান করে তিনি ফিরলে, ১১ বলে ১৮ রান করে ফিরেন নিতিশ রানা। সেই সঙ্গে রাহুল ত্রিপাঠি ২৫ রান করে সাজঘরে ফেরেন।

চতুর্থ উইকেট পড়লে ক্রিজে আসেন সাকিব। ১ ছক্কা ও ১ চারে ২৫ বলে ২৬ করে তিনি ফিরেন। তার আগে ২৩ বলে ২৯ রান করা মরগান সাজঘরে ফেরত যান। তবে একপাশ থেকে রাসেল ২ ছক্কা ও ৩ চারে ২০ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেললেও দল হারে ৩৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর–
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : ২০৪/৪ (২০)
ম্যক্সওয়েল ৭৮, ডি ভিলিয়ার্স ৭৬*
বরুণ ৩৯/২, কৃষ্ণ ৩১/১

কলকাতা নাইট রাইডার্স : ১৬৬/৮ (২০)
রাসেল ৪১, মরগান ২৯
জেমিসন ৪১/৩, হার্শাল ১৭/২

ফল : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩৮ রানে জয়ী।

বিএনএনিউজ/ এইচ.এম।