30 C
আবহাওয়া
১:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের বিপক্ষে টস জিতে বোলিং করছে আয়ারল্যান্ড

বাংলাদেশের বিপক্ষে টস জিতে বোলিং করছে আয়ারল্যান্ড

বাংলাদেশ ও আয়ারল্যান্ড প্রথম ওয়ানডে

বিএনএ: বাংলাদেশের বিপক্ষে টস জিতে বোলিং করছে আয়ারল্যান্ড। চার পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে নেমেছে তামিম বাহিনী।

শনিবার (১৮ মার্চ) দুপুর ২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটি হবে সিলেটে।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে অভিষেক হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটার তৌহিদ হৃদয়ের।

এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে বাংলাদেশ যে দল নিয়ে খেলেছিল, সে অনুযায়ী একাদশে পরিবর্তন এসেছে ৪টি। দলে জায়গা পেয়েছেন ইয়াসির আলি, হৃদয়, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

২০০৭ সালে প্রথম ওয়ানডে খেলার পর আয়ারল্যান্ড ও বাংলাদেশ সবশেষ মুখোমুখি হয় ২০১৯ সালে। এ পর্যন্ত তারা মুখোমুখি হয়েছে ১০ ম্যাচে। যেখানে জয়ের পাল্লাটা হেলে আছে তামিম ইকবালের দলের দিকে। বাংলাদেশের ৭ ম্যাচে জয়ের বিপরীতে সফরকারীদের জয় ২ ম্যাচে। একটি ম্যাচে কোনো ফল হয়নি।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, নাসুম আহমেদ।

আয়ারল্যান্ড দল: পল স্টার্লিং, স্টিফেন ডোহেনি, অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, গ্যারেথ ডেলানি, লোরকান টাকার, মার্ক অ্যাডায়ার, অ্যান্ডি ম্যাকব্রাইন, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ