34 C
আবহাওয়া
১২:৪৬ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাজিলের নতুন কোচের নাম ঘোষণা

ব্রাজিলের নতুন কোচের নাম ঘোষণা


বিএনএ, স্পোর্টস ডেস্ক: গেপ গার্দিওলা, জিনেদিন জিদান, লুইস এনরিকে, কার্লো আনচেলত্তি ও হোসে মরিনহো। ব্রাজিলের নতুন কোচ হিসেবে শোনা যায় হাই প্রোইফল কোচদের নাম। কিন্তু এদের কাউকেই পাচ্ছে না কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল (সিবিএফ)। তাই কাতার বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা তিতের শূন্যস্থান পূরণে ভিন্নপথে হাঁটলো তারা। আপাতত অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ দিয়েছে সিবিএফ।

আগামী মার্চে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সেই দুটি ম্যাচের জন্য নতুন কোচ হিসেবে র‌্যামন মেনেজসের নাম ঘোষণা করেছে সিবিএফ। কয়েক দিন আগে লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্ব পালন করেন তিনি।

এ নিয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশন সভাপতি বলেন, র‍্যামন মেনেজেস বিশেষ অভিবাদন প্রাপ্য। সে অনেক সম্ভাবনাময় একজন কোচ। আমরা জাতীয় দলে নতুন এবং সাহসী ধারণার অনেক লোক চাই। সে আমাদের অনূর্ধ্ব-২০ দলকে আমাদের সমস্ত বৈশিষ্ঠ নিয়ে আধুনিক পদ্ধতিতে খেলতে সাহায্য করেছে।

৫০ বছর বয়সী এই কোচ তার ফুটবল ক্যারিয়ারে খেলেছেন মিডফিল্ডার হিসেবে। এছাড়া ব্রাজিলের কন্টাগেমে জন্ম নেওয়া মেনেজেস জাতীয় দলের জার্সিতে খেলেছেন ছয়টি ম্যাচ, যেখানে একটি গোলের দেখা পেয়েছেন তিনি। খেলোয়াড় হিসেবে মেনেজেসের ক্যারিয়ার এত সমৃদ্ধ না হলেও কোচ হিসেবে বেশ অভিজ্ঞ এই ব্রাজিলিয়ান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ