27 C
আবহাওয়া
৮:৩৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ভ্যাকসিন প্রদান কার্যক্রমে দেশের সুনাম এখন সর্বত্র:স্বাস্থ্যমন্ত্রী

ভ্যাকসিন প্রদান কার্যক্রমে দেশের সুনাম এখন সর্বত্র:স্বাস্থ্যমন্ত্রী

ভ্যাকসিন প্রদান কার্যক্রমে দেশের সুনাম এখন সর্বত্র:স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ,ঢাকা: দেশে বর্তমানে এক হাজার ছয়টি কেন্দ্রে ভ্যাকসিন কার্যক্রম অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলমান আছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।ভ্যাকসিন কার্যক্রম ও ব্যবস্থাপনার কারণে দেশের সুনাম এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার(১৮ ফেব্রুয়ারি)রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সুরক্ষা অ্যাপ উদ্বোধন শেষে এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়ারদের ভ্যাকসিন প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন,ভ্যাকসিন নিয়ে যারা বেশি সমালোচনা করেছে তারাই এখন আগেভাগে নিচ্ছে।এটিই সরকারের সফলতা,কষ্টের স্বীকৃতি।এই ভ্যাকসিন প্রমাণ করেছে,প্রধানমন্ত্রীর নেতৃত্ব কতখানি দূরদর্শী সম্পন্ন।

সুরক্ষা অ্যাপ’উদ্বোধন করে সরকারের আইসিটি বিভাগকে ধন্যবাদ জানিয়ে জাহিদ মালেক বলেন,দেশে ভ্যাকসিন প্রদানের শুরুতে বিভিন্ন জোনভিত্তিক ভাগ করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ স্বাস্থ্য মন্ত্রণলয়কে সহায়তা দিয়েছে। এখন সুরক্ষা অ্যাপ প্রস্তুত করে সেই সহায়তার হাত আরও প্রসারিত হলো।এই অ্যাপটি হচ্ছে পেপারলেস একটি অন-লাইন কার্যক্রম।এখানে কাগজ-কলমের কোন প্রয়োজন হয় না।অ্যাপটি ব্যবহার করে মানুষের বেশি উপকার হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ