29 C
আবহাওয়া
৪:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জবি বিএনসিসির শহীদ মিনার পরিস্কার রাখার অঙ্গীকার

জবি বিএনসিসির শহীদ মিনার পরিস্কার রাখার অঙ্গীকার

জবি বিএনসিসির শহীদ মিনার পরিস্কার রাখার অঙ্গীকার

বিএনএ, জবি: ভাষার মাস ফেব্রুয়ারিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পরিস্কার রাখার অঙ্গীকার করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর ( বিএনসিসি ) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট।বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বিএনসিসি পরিস্কার -পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, বিএনসিসির এ উদ্যোগ সত্যি প্রশংসনীয়। প্রত্যেক মাসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উচিত শহীদ মিনার পরিস্কার করা। শহীদ মিনারের চারপাশে চারটি সচেতনতামূলক সাইনবাের্ড লাগিয়ে দেওয়া যাতে কেউ জুতা পায়ে শহীদ মিনারে না উঠে।

এসময় সংগঠনটির একদল ক্যাডেট ঝাড়ু ও ব্রাশ হাতে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিসহ চারপাশের দেয়ালে থাকা বিভিন্ন পােস্টার ও জমে থাকা শ্যাওলা পরিস্কার করেন। এ ছাড়া শহীদ মিনারে জুতা পায়ে না ওঠার জন্য অনুরােধ করে নির্দেশনামূলক সাইনবাের্ডও লাগিয়ে দেয় সংগঠনটি ।

উল্লেখ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ক্যাডেটরা প্রতিবছর ফেব্রুয়ারি মাসের ১ তারিখে পরিষ্কার-পরিচ্ছন্ন করে থাকে। কিন্তু এবছর করোনার কারণে শহীদ দিবসের পূর্বে করা হলো বলে জানান তারা।

বিএনএনিউজ/এসবি,মনির

Loading


শিরোনাম বিএনএ