31 C
আবহাওয়া
২:১৮ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পরিবহনে কোন চাঁদাবাজি চলবে না: পরিকল্পনা মন্ত্রী

পরিবহনে কোন চাঁদাবাজি চলবে না: পরিকল্পনা মন্ত্রী


বিএনএ, ময়মনসিংহ :পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম বলেছেন, নির্বাচনের আগেও আমি বলেছিলাম আমি নির্বাচিত হলে নান্দাইলে পরিবহনে কোন চাঁদাবাজি চলবে না, এখন আমি নির্বাচিত হয়ে বলছি আজ থেকে কোন রিকশা, অটোরিকশা, বাস, ট্রাকে সড়কে কোন চাঁদাবাজি চলবে না।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারী) ময়মনসিংহ জেলা নান্দাইল উপজেলা চন্ডিপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

চালকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা সব সময় সড়ক আইন মেনে গাড়ি চালাবেন, যেন সড়কে কোন দুর্ঘটনা না ঘটে এবং কেউ চাঁদা চাইলে আমাদের জানাবেন, আমরা আইনগত ব্যবস্থা নেব। চাঁদাবাজদের চিহিৃত  করা না গেলে পরিবহনে চাঁদাবাজি বন্ধ করা যাবে না। চাঁদা বন্ধে আমি আপনাদের সকলের সহায়তা চাই।

তিনি বলেন, আমি মন্ত্রী হয়ে যতটুকু খুশি হয়েছি, তার চেয়ে বেশি খুশি হয়েছি আপনাদের (এলাকাবাসি) আনন্দ দেখে। আমি চেষ্টা করব উপজেলার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে আপনাদের কথা শুনতে। এখন থেকে আমার এলাকায় কোন হয়রানি, অত্যাচার ও অনাচার চলবে না। কোন চাঁদাবাজী হবে না। যেসব রাস্তায় মাটি কাটা হয়নি সেসব রাস্তায় মাটি সঠিকভাবে কাটা হবে। যেসব সড়ক সংস্কার করা দরকার সেগুলো সংস্কার হবে। গ্রামীণ অবকাঠামো উন্নয়নেও কার্যকর পদক্ষেপ গ্রহন করা হবে।

শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার মান নিয়ে মন্ত্রী বলেন, শিক্ষাখাতে যত প্রকার সুযোগ সুবিধা ও বাজেট আছে আমি সব কিছুর ব্যবস্থা করে দেব। শিক্ষার মানের বিষয়টা দেখবেন শিক্ষকরা। আমি প্রত্যাশা করব, শিক্ষকরা তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবে। স্কুল কলেজে শিক্ষা বিষয়ে ম্যানেজিং কমিটি কোন হস্তক্ষেপ করতে পারবে না। স্কুল কলেজে কোন নিয়োগ বানিজ্য চলবে না। বড় কোন ঘটনা ঘটলে ম্যানেজিং কমিটি দেখবে। এছাড়া কোন বিষয়ে ম্যানেজিং কমিটি হস্তক্ষেপ করতে পারবে না।

এ সময় তিনি আরও বলেন, আমি স্বাস্থ্যখাতে যথেষ্ট পরিবর্তন আনার চেষ্টা করব। স্বাস্থ্যমন্ত্রীর সাথে আমার কথা হয়েছে। আমি তাকে আশ্বস্থ করেছি মানুষের সুখের জন্য, সহজে সেবা পাওয়ার জন্য, সব ধরনের প্রকল্প গ্রহণে আমি সহযোগিতা করব। সেই সঙ্গে শিক্ষাখাতে অনিয়ম বন্ধ করে উন্নয়ন করতে চেষ্টা করব।

সরকারী বিভিন্ন ভাতার বিষয়ে তিনি বলেন, যত প্রকার ভাতা আছে, সকল প্রকার ভাতা সুবিধাভোগীদের কাছে পৌঁছে দেয়া হবে। কেউ যদি দায়িত্বে অবহেলা করে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এসময় তিনি বিগত নির্বাচনের সর্বস্তরের জনগনকে স্বতঃস্ফূর্ত অংশগ্রহনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সকলের সুস্বাস্থ্য কামনা করেন মন্ত্রী। সেই সঙ্গে তাঁর ওপর অর্পিত দায়িত্ব যথাযথ পালনে সকলের কাছে দোয়া ও সহযোগীতা কামনা করেন তিনি।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহীনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম, মেয়ে ওয়াহিদা হোসেন রুপা, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মতিউর রহমান ভুইয়া, নান্দাইল উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু নাইম ভুইয়া ফারুক, নান্দাইলের সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাজাহারুল হক ফকির, আচারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, চন্ডিপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমদাদুল হক ভুইয়াসহ প্রমুখ।

এর আগে দুপুরে নান্দাইল উপজেলার কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম।

বিএনএ/ হামিমুর রহমান,ওজি/এইচমুন্নী/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ