30 C
আবহাওয়া
৭:১৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভেজাল মশলা জব্দ, একজনের কারাদণ্ড

চট্টগ্রামে ভেজাল মশলা জব্দ, একজনের কারাদণ্ড

চট্টগ্রামে ভেজাল মসলা জব্দ, একজনের কারাদণ্ড

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর চাক্তাই এলাকার মিয়াখান নগর ব্রিজের পাশে বৃহস্পতিবার (১৮ জানুয়ারী) একটি মশলা তৈরির কারখানায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও কোতোয়ালি থানা পুলিশ। এসময় কারখানার মূল মালিক বাচ্চু মিয়াসহ চার শ্রমিককে হাতেনাতে আটক করা হয়।

অভিযানে মানবদেহের জন্য ক্ষতিকর রঙ, কয়লা, কাঠের গুড়া এবং অত্যন্ত নিম্নমানের ভূষি মিশ্রিত ৯’শ কেজি মশলা জব্দ করা হয়। মূলত এগুলো ব্যবহার করে ঐ কারখানায় হলুদের গুড়া এবং মরিচ গুড়া তৈরি করা হচ্ছিল।

পরে মূল অভিযুক্ত বাচ্চু মিয়াকে ১ লাখ টাকা জরিমানা এবং ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। জব্দ মালামালগুলো জনসমক্ষে ধ্বংস করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম ওবায়েদুল হক।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, প্রতি বছরই পবিত্র রমজান মাসে অধিক মুনাফা লাভের আশায় বেশ কিছু অসাধু ব্যবসায়ী চট্টগ্রামে এরূপ ভেজাল মশলা উৎপাদন ও বাজারজাত করেন। এ বছর রমজানে চট্টগ্রামে যেন ভেজাল খাদ্যদ্রব্য তৈরি ও বাজারজাত না হয় সে বিষয়ে প্রশাসনের কঠোর নজরদারি অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ