26 C
আবহাওয়া
৩:২২ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ৭ ফেব্রুয়ারি দিল্লি সফরে যাবেন পররাষ্ট্রমন্ত্রী

৭ ফেব্রুয়ারি দিল্লি সফরে যাবেন পররাষ্ট্রমন্ত্রী


বিএনএ, ঢাকা: ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড.এস. জয়শঙ্করের আমন্ত্রণে আগামী ৭ ফেব্রুয়ারি নয়া দিল্লি সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর এ‌টি তার প্রথম দ্বিপক্ষীয় সফর হবে।

মন্ত্রী বলেন, আমি ৭ ফেব্রুয়ারি ভারত সফরে যাচ্ছি। কতদিনের জন্য যাচ্ছেন জানতে চাইলে সম্ভবত তিনদিনের সফরের কথা জানান তিনি। আর এ সফরে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনও এগুলো নিয়ে কাজ চলছে।

নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর হাছান মাহমুদকে গত ১৪ জানুয়ারি অভিনন্দন জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড.এস. জয়শঙ্কর। পরদিন হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, তাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন জয়শঙ্কর।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথম দ্বিপক্ষীয় সফরে ভারত যাচ্ছেন হাছান মাহমুদ। আজকের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ৭ ফেব্রুয়ারি শুরু হওয়া তার ভারত সফরটি তিন দিনের হতে পারে। সফরে অনুষ্ঠেয় বৈঠকের আলোচ্যসূচি, সফরসূচি এখনো চূড়ান্ত হয়নি। এসব নিয়ে এখন কাজ চলছে।

বিএনএ/এমএফ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ