Bnanews24.com
Home » ইবিতে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থীদের পিঠা উৎসব
শিক্ষা সব খবর

ইবিতে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থীদের পিঠা উৎসব

ইবিতে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থীদের পিঠা উৎসব

বিএনএ,ইবি : শীতের উষ্ণতায় গরম মুখরোচক বাহারি স্বীয় হাতের তৈরি পিঠা-পুলি মনকাড়ানো এক মনোরম আয়োজন শীতের পিঠা উৎসব। প্রায় ২০ প্রকারের পিঠা বানিয়ে এমন আয়োজন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সামনে বটতলায় বাঁশ ও কলার পাতার সমাহারে তৈরি ঘরে নানা ধরণের তৈরি পিঠা সাজিয়ে এবং বিভিন্ন খেলার আয়োজন করে এ পিঠা উৎসব করেন বিভাগের শতাধিক শিক্ষার্থী।

পুলি পিঠা, দুধ পুলি, পাটি সাপটা, ঝাল পাটি সাপটা, চুষি পিঠা, নকশি পিঠা, গোলাপ পিঠা, বকুল পিঠা, ঝিনুক পিঠা, ঝাল পিঠা, (সুজি, গাজর, বুটের ডালের) হালুয়া, পায়েশ, দুধ পাকান, খেজুর পিঠা, পাকোড়া, বরফিকেক’সহ বিভিন্ন প্রকারের পিঠা তৈরি করেন পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থী মিতু, তামান্না ইয়াসমিন, তামান্না ফেরদৌস, তানিশা, পল্লবী, মৌসুমি, রাবেয়া সুলতানা’সহ আরো অনেকে।
ইসলামী বিশ্ববিদ্যালয়ে

পিঠা উৎসব অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন আব্দুল্লাহ আল নোমান, সোহানুর রহমান, রাহেদুল ইসলাম রুপম, লাবিব, লিমন, তারিকুল, অনিবার্ণ’সহ বিভাগের শিক্ষকবৃন্দ। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে উৎসবে আগত বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মাঝে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, কয়েন গেম ও হাঁড়ি ভাঙ্গা খেলার আয়োজন করে তারা।

বিএনএনিউজ২৪.কম/তারিক/এনএএম