Bnanews24.com
Home » ফিফা বর্ষসেরা হলেন লেভানদোস্কি
খেলা টপ নিউজ সব খবর

ফিফা বর্ষসেরা হলেন লেভানদোস্কি

ফিফা বর্ষসেরা হলেন লেভানদোস্কি

বিএনএ, স্পোর্টস ডেস্ক : ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রবার্ট লেভানদোস্কি। সুইজারল্যান্ডের জুরিখে সোমবার রাতে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে সংস্থাটির একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকাটি তৈরি করেছিল। পরে গত ৭ জানুয়ারি ১১ জনের মধ্যে থেকে তালিকাটি তিন জনে নামিয়ে আনা হয়।

বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেভানদোস্কির। আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেন পোলিশ এই ফরোয়ার্ড। দলটির বুন্ডেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান ছিল তার। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলে ইউরোপের সেরা পাঁচ লিগের যেকোনো খেলোয়াড়ের চেয়ে গত মৌসুমে ১৬টি গোল বেশি করেন লেভানদোস্কি।

লেভানদোস্কি বলেন, এই পুরস্কার পেয়ে আমি অত্যন্ত গর্বিত এবং আনন্দিত। আমার, আমার ক্লাব এবং সহকর্মীদের জন্য একটি দুর্দান্ত দিন।

বিএনএনিউজ/এইচ.এম।