27 C
আবহাওয়া
৯:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » লক্ষ্যে পৌঁছাতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে : শিক্ষামন্ত্রী

লক্ষ্যে পৌঁছাতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে : শিক্ষামন্ত্রী

লক্ষ্যে পৌঁছাতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে : শিক্ষামন্ত্রী

বিএনএ ঢাকা: জাতীয় এবং আন্তর্জাতিক লক্ষ্য বাস্তবায়নে সততার সঙ্গে দায়িত্ব পালন করতে পারলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বিশ্ব দরবারে দেশকে সুন্দরভাবে ব্র্যান্ডিং করতে সকলকে নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শুক্রবার (১৭ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এলামনাই অ্যাসোসিয়েশনের সিলভার জুবিলি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী আরও বলেন, অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এখন দেশের জন্য সবারই কিছু না কিছু করণীয় আছে। ২০২১ সালের অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব হয়েছে। কিন্তু ২০৩০ সালের আন্তর্জাতিক প্রতিশ্রুত টেকসই উন্নয়ন লক্ষ্য পূরণ করতে হবে।

ডা.দীপু মনি বলেন, ডেমোগ্রাফিক ডিবিডেন্ট অর্জন করার জন্য ২০৩১ সাল পর্যন্ত সময় রয়েছে মাত্র ১০ বছর। জাতীয় ও আন্তর্জাতিক যে প্রয়োজন। তাই যে যেখানে আছেন সেখানে সততা, আন্তরিকতা, মানবিকতা নিয়ে নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করে যেতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো যাবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, এলামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচর্য ড. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ তালুকদার, সংগীতশিল্পী ফাহিম হোসেন চৌধুরী প্রমুখ।

এর আগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় সঙ্গীত এবং জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ