34 C
আবহাওয়া
১২:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ফের বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম

ফের বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম

ফের বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম

বিএনএ ডেস্ক : আবারও বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম।  বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১২ টাকা বেড়ে হয়েছে ১৯০ টাকা। আর প্যাকেটজাত প্রতি কেজি চিনির দাম ১৩ টাকা বেড়ে হয়েছে ১০৮ টাকা।

বৃহস্পতিবার(১৭ নভেম্বর) থেকেই নতুন এই দাম কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, ৫ লিটারের সয়াবিল তেলের বোতলের দাম ৯২৫ টাকা। লিটারপ্রতি খোলা সয়াবিন তেলের দাম ১৭২ টাকা এবং পাম তেলের দাম ১২১ টাকা। আর প্রতি কেজি খোলা চিনি কিনতে হবে ১০২ টাকায়।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ভোজ্যতেলের সর্বোচ্চ খুচরা মূল্য আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে সমন্বয় করা হয়। এরই ধারাবাহিকতায় গত ১ নভেম্বর প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে মূল্য সমন্বয়ের আবেদন করা হয়। পরে দুই দফায় বাংলাদেশ ট্রেড অ্যান্ড কমিশনের সঙ্গে মূল্য সমন্বয়ের ব্যাপারে আলোচনা হয়। দাম সমন্বয়ের বিষয়ে বাংলাদেশ ট্রেড অ্যান্ড কমিশন একমত হয়।

এদিকে, চিনির দাম বাড়ার বিষয়ে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চিনির সর্বোচ্চ খুচরা মূল্য আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে সমন্বয় করা হয়। এই ধারাবাহিকতায় গত ৩ নভেম্বর প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে মূল্য সমন্বয়ের আবেদন করা হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ