31 C
আবহাওয়া
৪:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » শীর্ষস্থান হারালেন সাকিব

শীর্ষস্থান হারালেন সাকিব

সাকিব

বিএনএ, স্পোর্টস ডেস্ক : বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আইসিসির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখতে পারলেন না। সাকিবের স্থলে বিশ্ব সেরা অলরাউন্ডারের ১ নম্বরে আছে আফগানিস্তানের মোহাম্মদ নবীর নাম।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি যে হালনাগাদ তালিকা প্রকাশ করেছে তাতে  তৃতীয় স্থানে উঠে এসেছেন ইংলিশ অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। চতুর্থ স্থানে গ্লেন ম্যাক্সওয়েল ও পঞ্চম স্থানে ওয়ানিন্দু হাসারাঙ্গা রয়েছেন। শীর্ষ দশে প্রবেশ করেছেন মঈন আলী ও মিচেল মার্শ।

সাকিবের চেয়ে ৫ পয়েন্ট রেটিংয়ে এগিয়ে শীর্ষস্থানে উঠে এসেছেন নবী (২৬৫)।

বল হাতে দারুণ পারফর্ম করা অস্ট্রেলীয় স্পিনার অ্যাডাম জাম্পা বোলারদের র‍্যাংকিংয়ে ছয় নম্বর থেকে এক লাফে তিন নম্বরে উঠে এসেছেন। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রাখা জশ হ্যাজলউড ও মিচেল মার্শেরও যথাক্রমে বোলিং ও ব্যাটিং র‍্যাংকিংয়ে উল্লেখযোগ্য উন্নতি ঘটেছে।

হ্যাজলউড বোলারদের র‍্যাংকিংয়ে পাঁচ নম্বরে উঠে এসেছেন। সেমিফাইনালে ভালো করার পর চোটের কারণে ছিটকে পড়া ডেভন কনওয়ে ব্যাটারদের তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছেন। ৬ ধাপ এগোনো মার্শ অবস্থান করছেন ১৩ নম্বরে। ৮ ধাপ এগিয়ে বিশ্বকাপের সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার ৩৩তম।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ