27 C
আবহাওয়া
৩:৩৮ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম ও সিলেটের আদালতে ৪৫৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

চট্টগ্রাম ও সিলেটের আদালতে ৪৫৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

চট্টগ্রাম আদালত

ঢাকা :  চট্টগ্রাম ও সিলেটের বিভিন্ন আদালতে ৪৫৪ জন সরকারি আইন কর্মকর্তা যথা সরকারি কৌঁসুলি (জিপি), অতিরিক্ত সরকারি কৌঁসুলি, সহকারী সরকারি কৌঁসুলি,  পাবলিক প্রসিকিউটর  (পিপি), অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর, বিশেষ প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। ৪৫৪ জনের  মধ্যে ৩৫১ জনকে চট্টগ্রামে এবং ১০৩ জনকে সিলেটের আদালতসমূহে নিয়োগ দেয়া হয়েছে।

বুধবার(১৬ অক্টোবর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের   সলিসিটর উইং থেকে এ সম্পর্কিত দুটি নিয়োগ আদেশ জারি করা  হয়। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

উপ সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত পৃথক নিয়োগ  আদেশে বলা হয়, বর্ণিত দুটি জেলার জেলা ও দায়রা জজ আদালত, মহানগর দায়রা জজ আদালত এবং এদের অধীন আদালতসমূহ, বিভাগীয় বিশেষ জজ আদালত এবং বিভিন্ন পর্যায়ের ট্রাইব্যুনালে পূর্বে নিয়োগকৃত সকল আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিলক্রমে তাদেরকে স্ব স্ব পদের দায়িত্ব হতে অব্যাহতি প্রদানপূর্বক নতুন নিয়োগ  আদেশের ছকে বর্ণিত আইনজীবীগণকে তাঁদের পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সততা সম্পর্কে স্ব-স্ব জেলার জেলা ও দায়রা জজ ও জেলা ম্যাজিস্ট্রেট-এর প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮ এর ৪৯২ ধারা এবং  দ্য লিগ্যাল রিমেমব্রেন্সার্স ম্যানুয়াল,১৯৬০ এর ২ নং অধ্যায়ের ১নং অনুচ্ছেদের বিধি ৯ ও ৬ নং অনুচ্ছেদের বিধি ১৭ এর বিধান  মতে তাঁদের নামের বিপরীতে উল্লেখকৃত পদে সাময়িকভাবে নিয়োগ দেয়া হলো।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ