40 C
আবহাওয়া
৭:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধর্ষণ চেষ্টার অভিযোগে বাকৃবি কেন্দ্রীয় মসজিদের ইমাম গ্রেপ্তার

ধর্ষণ চেষ্টার অভিযোগে বাকৃবি কেন্দ্রীয় মসজিদের ইমাম গ্রেপ্তার

ধর্ষণ চেষ্টার অভিযোগে বাকৃবি কেন্দ্রীয় মসজিদের ইমাম গ্রেপ্তার

বিএনএ, ময়মনসিংহ: কিশোরীকে (১৬) ধর্ষণের চেষ্টার অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি জালাল উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শেষমোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মুফতি জালাল উদ্দিন বাকৃবির পেশ ইমাম। পাশাপাশি শেষ মোড় এলাকার জামিয়া হালিমা সা’দিয়া (রা.) বালিকা মাদ্রাসা পরিচালনার দায়িত্বে ছিলেন।

জানা গেছে, ওই মাদ্রাসায় ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটে। পরে ওই দিন রাতে শিক্ষার্থী বাদী কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার পর মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে আদালতের নির্দেশে কারাগারে পাঠায় পুলিশ।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে ভুক্তভোগী মাদ্রাসাছাত্রীর বাবা জানান, মেয়েকে ইসলামিক জ্ঞান অর্জনের জন্য মাদ্রাসায় দিয়েছিলেন। সেখানে ওই ইমাম সাহেব মেয়েকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন। ভুক্তভোগীর বাবা বলেন, আমি কল্পনাও করতে পারিনি ইমাম সাহেব এমন কাজ করতে পারে।

তিনি আরও বলেন, এর আগে আমার মেয়ে ইমামের স্ত্রীর কাছে অভিযোগ দিয়েছিলেন। কিন্তু ইমামের স্ত্রী হুমকি দিয়ে আমার মেয়েকে মারধর করেছিল। তারা আমার মেয়েকে আটকে রেখেছিল। তাকে বাসায় আসতে দিতো না। আমরা মনে করেছিলাম পড়ালেখার জন্য হয়তো বাসায় আসছে না। পরবর্তীতে দুই দিন আগে আমার মেয়ের সাথে খারাপ আচরণ করায় এলাকাবাসী জানতে পেরে তাকে আটকে রাখে। আমি এই ঘটনার বিচার দাবি করছি।

আরও পড়ুন: গাজার ওপর ইসরায়েলি নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবী সৌদিআরবের

এ বিষয়ে বাকৃবি মসজিদ কমিটির সভাপতি অধ্যাপক ড. মো আলী আশরাফ বলেন, ইমামের বিরুদ্ধে এর আগেও অভিযোগ এসেছিল। কিন্তু সেটি লিখিত না হওয়াই আমরা কোন ব্যবস্থা নিতে পারেনি। ইমাম বিশ্ববিদ্যালয়ের অধীনে দায়িত্ব পালন করেন। তার বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দেখবেন। আমরা আপাতত মসজিদের ইমামের দায়িত্ব পালন থেকে তাকে সরিয়ে রাখছি।

কোতোয়ালী মডেল থানার ওসি মো. শাহ কামাল আকন্দ বলেন, ইমামের বিরুদ্ধে যৌন নির্যাতনের শিকার মাদ্রাসা ছাত্রী (১৬) অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে আসামি জালাল উদ্দিনকে সোমবার সন্ধ্যায় গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ বিএম

Loading


শিরোনাম বিএনএ