29 C
আবহাওয়া
১:৫৫ পূর্বাহ্ণ - জুন ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলের বিমান হামলায় নারী-শিশুসহ আরও ৭১ জন নিহত

ইসরায়েলের বিমান হামলায় নারী-শিশুসহ আরও ৭১ জন নিহত

ইসরায়েলের বিমান হামলায় নারী-শিশুসহ আরও ৭১ জন নিহত

বিএনএ, বিশ্বডেস্ক : ইসরায়েলের বিমান হামলায় গাজা ভূখণ্ডে আরও ৭১ নারী-শিশুসহ নিহত হয়েছে ।  আহত হয়েছেন আরও বহু মানুষ।মঙ্গলবার (১৭ অক্টোবর) আল জাজিরা এই তথ্য জানিয়েছে।  এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলা ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা ২৮০০ ছাড়িয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলের আরেকটি বিমান হামলায় নারী ও শিশুসহ অন্তত ৭১ জন নিহত হয়েছেন। হামলার পর প্রাথমিকভাবে প্রথমে ২৫ জনের ও পরে ৫৪ জনের নিহত হওয়ার কথা বলা হলেও পরে মৃতের সংখ্যা বেড়ে ৭১ জনে পৌঁছেছে।

অবশ্য দক্ষিণ গাজার কোন অংশে ইসরায়েলি এই হামলা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। এর আগে, গাজার খান ইউনিস এবং রাফাহ এলাকায় লাগাতার বোমা হামলার খবর পাওয়া গেছে বলেও জানিয়েছে আল জাজিরা।

এ দিকে গাজার উত্তরাঞ্চলেও ইসরায়েলের ভারী গোলাবর্ষণের খবর পাওয়া গেছে। আল জাজিরা বলছে, উত্তর গাজা উপত্যকার কিছু এলাকায় ইসরায়েলের ভারী গোলাবর্ষণের খবর পাওয়া যাচ্ছে। তবে হতাহতের বিষয়ে তাৎক্ষণিক কোনও খবর পাওয়া যায়নি।

এ ছাড়া সোমবার রাত এবং মঙ্গলবার ভোরের দিকে ইসরায়েল যেসব বোমা হামলা চালিয়েছে তার বেশিরভাগই দক্ষিণ গাজাকে কেন্দ্র করে চালানো হয়।

গত সপ্তাহে ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ নামের একটি অভিযান চালায় ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। হামাসের এই হামলায় নিহত ইসরায়েলিদের সংখ্যা ১৪০০ জনে পৌঁছেছে। নিহতদের মধ্যে ২৮৬ জন সেনাসদস্যও রয়েছে। হামাসের হামলায় আহত হয়েছেন আরও হাজার হাজার ইসরায়েলি।

বিএনএ নিউজ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ