Bnanews24.com
Home » কুমিল্লার ঘটনার নির্ভুল তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী
জাতীয় টপ নিউজ মন্ত্রী-সরকার সব খবর

কুমিল্লার ঘটনার নির্ভুল তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লার ঘটনার নির্ভুল তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: কুমিল্লাসহ বিভিন্ন জায়গায় পূজা মণ্ডপে হামলার ঘটনায় জড়িতদের খুব দ্রুতই গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। কুমিল্লার ঘটনার নেপথ্যে বিস্তারিত তথ্য নির্ভুল তদন্তের মাধ্যমে শিগগিরই জানানো হবে বলেও জানান তিনি।

রোববার (১৭ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ, এ ঘটনাটি হঠাৎ করে ঘটার পেছনে নিশ্চয়ই কোনো কারণ রয়েছে। কিছুদিনের মধ্যে এটি পরিষ্কার করে বলা যাবে। কুমিল্লার ঘটনাটি গুরুত্বসহকারে দেখছেন  তদন্তকারী কর্মকর্তা, গোয়েন্দা সংস্থাসহ সংশ্লিষ্টরা।

তিনি বলেন,দেশের লোক ধর্মভীরু, কিন্তু ধর্মান্ধ নয়। কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্যই এসব ঘটানো হয়েছে। এটা কে করেছেন বা কার ইন্ধনে হয়েছে, তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে। প্রমাণ পেলেই বিস্তারিত তুলে ধরা হবে। প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন,  কুমিল্লার ঘটনার পর চাঁদপুরের হাজীগঞ্জে চারজন প্রাণ হারিয়েছেন। পুলিশও আহত হয়েছেন। এরপর থেকে বিভিন্ন জায়গায় ছোট ছোট ঘটনা ঘটেছে। নোয়াখালীতেও প্রাণহানি হয়েছে। যারা নিহত হয়েছেন, তাদের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

ঘটনার পেছনে দেশের বাইরের কোনো ইন্ধন আছে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, এ মুহূর্তে কিছুই বলা যাচ্ছেনা। দেশের বাইরে থেকে কেউ কলকাঠি নাড়ছে কি না, সেগুলোও তদন্তে বেরিয়ে আসবে।

কুমিল্লার ঘটনায় কোনো গ্রেফতার আছে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, কুমিল্লার ব্যাপারে দুই-তিনজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। যারা করেছেন তাদেরকেও খুব শিগিগির চিহ্নিত করতে সক্ষম হবেন বলে বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

বিএনএনিউজ/আরকেসি