Bnanews24.com
Home » করোনা পরিস্থিতি, বিশ্বে মৃত্যু আরও কমেছে
আন্তর্জাতিক করোনাভাইরাস টপ নিউজ সব খবর স্বাস্থ্য

করোনা পরিস্থিতি, বিশ্বে মৃত্যু আরও কমেছে

করোনায় আরও ৩ মৃত্যু ,শনাক্ত ২০৫

বিএনএ বিশ্বব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। এ সময় ৫ হাজার ৩৫৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ১০ হাজার ৬৬  জনে।

আর একদিনে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৩১৮ জন। এতে মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে  ২৪ কোটি ১১ লাখ ৭০ হাজার ৩৮৪ জনে দাঁড়িয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২১ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ৪২৬ জন।

রোববার (১৭ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

আন্তর্জাতিক এই সংস্থাটির তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এ পর্যন্ত ৭ লাখ ৪৪ হাজার ৩৮৫ জনের মৃত্যু হয়েছে । আর করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫৭ লাখ ৭৪ হাজার ১৭৫ জন।

মৃত্যুতে দ্বিতীয় ও আক্রান্তে তৃতীয়  অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় মোট ৬ লাখ ৩ হাজার ১৯৯ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছে ২ কোটি ১৬ লাখ ৩৮ হাজার ৭২৬ জন।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪৩৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৮ জনের।

করোনায় মৃত্যুতে তৃতীয় এবং আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ লাখ ৫২ হাজার ১৫৬ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪০ লাখ ৬৬ হাজার ৭৬০ জন ।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৫২৭ জন। এর মধ্যে সংক্রমিত হয়েছেন ৮৪ লাখ ৪ হাজার ৪৬৯ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় ২ লাখ ২২ হাজার ৩১৫ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৫৮ হাজার ৩৮৪ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি