Bnanews24.com
Home » গ্যাস বেলুন বিস্ফোরণ, তদন্ত কমিটি গঠন
টপ নিউজ সব খবর সারাদেশ

গ্যাস বেলুন বিস্ফোরণ, তদন্ত কমিটি গঠন

গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় মামলা

বিএনএ, গাজীপুর : গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চার বছর পূর্তি অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে মীরাক্কেল কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বার্ন হাসপাতালের চিকিৎসকরা জানান, রনি ও পুলিশ সদস্য জিল্লুর রহমানের অবস্হায় আশস্কাজনক। ৭২ঘন্টার আগে কিছু বলা যাবে না। গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি) পুলিশের কমিশনার নজরুল ইসলাম চার সদস্যের এ তদন্ত কমিটি গঠন করেছেন।জিএমপির উপ-কমিশনার (ডিসি- উত্তর) আবু তোরাব মো. শামসুর রহমানকে এ কমিটির প্রধান করা হয়েছে।

অন্য সদস্যরা হলেন- এডিসি (উত্তর) রেদওয়ান আহমেদ, এসি প্রসিকিউশন মো. ফাহিম আশজাদ ও গাজীপুর সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম।তিন কার্য দিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) মো. আবু সায়েম নয়ন বিষয়টি নিশ্চিত করেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানন, বেলুন বিস্ফোরণে দগ্ধ ‘মীরাক্কেল’ বিজয়ী কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও জিল্লুর রহমানের শ্বাসনালী সামান্য দগ্ধ হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে এ দুজনের শরীরে ড্রেসিং করা হয়েছে। আবু হেনা রনির দুই হাত, কান ও মুখমণ্ডলের কিছু অংশসহ শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। এদিকে পুলিশ সদস্য জিল্লুর রহমানের শরীরের ১৯ শতাংশ দগ্ধ হয়েছে। বর্তমানে তারা হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি। তবে তাদেরকে শঙ্কামুক্ত বলা যাবে না। তাদের গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে আয়োজিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ৪ বছর পূর্তি অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হন। দগ্ধরা হলেন- কৌতুক অভিনেতা আবু হেনা রনি, জিল্লুর রহমান (পুলিশ সদস্য), মোশাররফ হোসেন, ইমরান হোসেন ও রুবেল হোসেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের আইজি বেনজীর আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার নজরুল ইসলাম।

প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে উদ্ভোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে তার হাতে বেশ কিছু বেলুন দেওয়া হয় উড়িয়ে দেওয়ার জন্য। কিন্তু বার বার চেষ্টা করেও সেই বেলুন ওড়াতে ব্যর্থ হন। পরে কয়েকজন পুলিশ সদস্য বেলুনগুলো মঞ্চের পাশে নিয়ে যান এবং স্বরাষ্ট্রামন্ত্রী পুলিশ লাইনেই মূল মঞ্চে চলে আসেন। এর কিছুক্ষণ পর বেলুন বিক্রেতা নিজেই বেলুনে আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টা করার সময় বিস্ফোরণ ঘটে। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হন। পরে আশপাশের পুলিশ সদস্যরা তাদের গায়ে পানি ঢেলে আগুন নেভান। আহতদের উদ্ধার করে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবু হেনা রনি, মোশাররফ হোসেন ও জিল্লুর রহমানকে শেখ হাসিনা বার্ন হাসপাতালে আনা হয়।

বিএনএ/ আজিজুল, ওজি