Bnanews24.com
Home » জেলা-উপজেলায় শিশুদের টিকাদান শুরু ১১ অক্টোবর
কভার করোনা ভাইরাস বাংলাদেশ সব খবর

জেলা-উপজেলায় শিশুদের টিকাদান শুরু ১১ অক্টোবর

শিশুদের টিকা

বিএনএ ডেস্ক: জেলা-উপজেলা পর্যায়ে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকাদান কর্মসূচি শুরু হবে আগামী ১১ অক্টোবর। দেশের ২ কোটি ২৬ লাখ ৩৮ হাজার ৭৩৭ শিশুকে টিকার আওতায় আনা হবে। এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজধানীর একটি হোটেলে ‘৫-১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপ’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সচিব জানান, ১১ অক্টোবর থেকে পৌরসভা পর্যায়ে টিকা কার্যক্রম শুরু করা হবে। ফলে কমিউনিটি পর্যায়ে শিশুদের কাছে টিকা পৌঁছে যাবে। বলেন, প্রথম থেকেই টিকা প্রয়োগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে আবেদন করে রাখা হয়েছিলো। অনুমোদন পাওয়ার পরপরই কার্যকর শুরু করা হয়েছে।

৩ অক্টোবর করোনা টিকার প্রথম ডোজ বন্ধ

শিশুদের করোনা টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপে স্বাস্থ্যমন্ত্রী
শিশুদের করোনা টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপে স্বাস্থ্যমন্ত্রী

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দেশে এখনো করোনা টিকার প্রথম ডোজ নেয়নি প্রায় ৩৩ লাখ মানুষ, দ্বিতীয় ডোজ নেয়নি প্রায় ৯৪ লাখ মানুষ। মন্ত্রী বলেন, ৩ অক্টোবর থেকে প্রথম ডোজ বন্ধ হতে পারে। এরমধ্যেই প্রথম ও দ্বিতীয় ডোজে বাদ পড়া মানুষদের টিকা নিতে হবে। বলেন, যারা এখনো প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ নেননি, তারা দ্রুত নিয়ে নিন। অক্টোবরের পরে টিকা নাও পেতে পারেন।

বিএনএ/এ আর