28 C
আবহাওয়া
২:২০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা কলেজের বিভিন্ন হলে শিক্ষার্থীদের অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

ঢাকা কলেজের বিভিন্ন হলে শিক্ষার্থীদের অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

ঢাকা কলেজের বিভিন্ন হলে শিক্ষার্থীদের অভিযান, বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

বিএনএ,ঢাকা: রাজধানীর ঢাকা কলেজের বিভিন্ন হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে শিক্ষার্থী ও কলেজ প্রশাসন। অভিযানে কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের কক্ষ থেকে রামদা, হকিস্টিক, স্ট্যাম্প, লাঠি, পাইপ, রড, হেলমেট ও মদসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা কলেজের সাতটি হলে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়। অভিযান এখনো চলছে।

সরেজমিনে দেখা যায়, কলেজের আবাসিক এলাকার উত্তর, আন্তর্জাতিক এবং শহীদ ফরহাদ হোসেন ছাত্রাবাসে অভিযান চলছে। এতে অংশ নিয়েছেন কলেজের শিক্ষক, ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক এবং শিক্ষার্থীরা। উদ্ধার করা হয়েছে দুই শতাধিক রড, স্টিলের পাইপের লাঠি, ৪০ টির অধিক রামদা, ছুরি, চাপাতি। রয়েছে একটি বড় হ্যামার এবং ৩০টি বিভিন্ন ব্র্যান্ডের মদের বোতল।

বিষয়টি নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঢাকা কলেজ শাখার সমন্বয়ক মুঈনুল ইসলাম জানান, ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাদের কক্ষে আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্রের সন্ধান পেয়েছে সাধারণ শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে কলেজ প্রশাসনও উদ্বিগ্ন। সেজন্য আজ সাধারণ শিক্ষার্থী এবং মিডিয়ার উপস্থিতে অভিযান চালানো হচ্ছে।

জানা গেছে, তালা ভেঙে বিভিন্ন কক্ষে ঢুকে পড়ে শিক্ষার্থীর দল। এ সময় খাটের নিচ থেকে বেরিয়ে আসে রামদা, লোহার রড, পাইপ, হকস্টিকসহ বিভিন্ন সরঞ্জাম। ঢাকা কলেজের মোট হলের সংখ্যা আটটি। প্রতিটি হলেই মেলে দেশীয় অস্ত্র। কোটা সংস্কার আন্দোলন দমনেও এসব ব্যবহারের অভিযোগ রয়েছে।

শিক্ষাথীরা প্রথমে অভিযান চালান কলেজের নর্থ হলে। হলের প্রায় প্রতিটি ফ্লোরের প্রতিটি কক্ষ চুলচেরা পর্যবেক্ষণ করেন। প্রায় প্রতিটি কক্ষেই মেলে একই রকম সরঞ্জাম। এরপর অভিযান চলে সাউথ হলে। সেখানকার চিত্রও প্রায় একই রকম। ধারালো অস্ত্রের পাশাপাশি মেলে মাদক সেবনের বিভিন্ন সামগ্রী এবং মাদকও। অস্ত্র উদ্ধারের পর সব জড়ো করা হয় নর্থ হলের সামনে।

শিক্ষার্থীদের দাবি, কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা কলেজের ছাত্রলীগ নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ব্যবহার করে হামলে পরে ছাত্র জনতার ওপর। তাদের অভিযোগ, শিক্ষকদের যোগসাযোশে সেসব অস্ত্র সরিয়ে নেওয়া হতে পারে।

আগামী মঙ্গলবার (২০ আগস্ট) সাধারণ শিক্ষার্থীদের জন্য হল থেকে ব্যক্তিগত জিনিসপত্র সরিয়ে নেওয়ার সময় বেঁধে দিয়েছে কলেজ প্রশাসন। পরে মেধা ও চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষার্থীদের মাঝে বণ্টন করা হবে সিট।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম

 

Loading


শিরোনাম বিএনএ