30 C
আবহাওয়া
১২:৪৯ পূর্বাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

ভোট গ্রহণ শেষ, চলছে গণনা


বিএনএ, ঢাকা: বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে ঢাকা-১৭ আসনের উপনির্বাচন এবং দেশের মোট ৭৮টি পৌরসভা ও ইউনিয়নের ভোটগ্রহণ। তবে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল খুব কম। এখন চলছে ভোট গণনা।ঢাকা-১৭ আসনে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।

এর আগে সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন (ইসি)। ঢাকা-১৭ আসনে ব্যালটের মাধ্যমে ভোট হয়। নির্বাচনি পরিবেশ পর্যবেক্ষণ করতে প্রতিটি ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করে ইসি।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আটজন প্রতিদ্বন্দ্বী। এর মধ্যে অন্যতম তিন প্রার্থীকে এগিয়ে রাখছেন স্থানীয় ভোটাররা। আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক মোহম্মদ এ আরাফাত, স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল আলম (হিরো আলম) এবং জাতীয় পার্টির প্রার্থী সিকদার আনিসুর রহমান। তাদের তিনজনের মধ্যে মূল প্রতিযোগিতা হবে বলে ধারণা করছেন ভোটাররা।

উপনির্বাচনে অংশ নেওয়া অপর প্রতিদ্বন্দ্বীরা হলেন— জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. তারিকুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মো. আকবর হোসেন।

এই আসনের মোট ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০। ১২৪টি ভোটকেন্দ্রের ৬০৫টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয়।

অন্যদিকে, সোমবার সারাদেশে ৭৮টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচনে ভোটগ্রহণ শেষ হযেছে। তার মধ্যে সাধারণ নির্বাচন বা সব পদে নির্বাচন হয়েছে ৩৯টিতে। এর মধ্যে সাতটি পৌরসভায় সাধারণ নির্বাচন হয়। ।পৌরসভাগুলো হচ্ছে পিরোজপুরের ভাণ্ডারিয়া, চাঁদপুরের ছেংগারচর, কুমিল্লার দেবীদ্বার, যশোরের বেনাপোল, চট্টগ্রামের দোহাজারী, শরীয়তপুরের গোসাইরহাট ও সিরাজগঞ্জের তাড়াশ।

এছাড়া গোপালগঞ্জের মুকসুদপুর, জামালপুরের জামালপুর ও নীলফামারীর ডোমার পৌরসভায় কাউন্সিলর পদে উপ-নির্বাচন হয়।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হয় রাজশাহীর বাঘা ও চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায়। এছাড়া ৬৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়। । এর মধ্যে ২৯টিতে সাধারণ ও ৩৭টিতে উপ-নির্বাচন হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ