29 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশের কোন মানুষ অনাহারে মারা যায়নি :কৃষিমন্ত্রী

দেশের কোন মানুষ অনাহারে মারা যায়নি :কৃষিমন্ত্রী


বিএনএ, রাউজান(চট্টগ্রাম):  কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান সরকারের শাসন আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ । দেশের কোন এলাকায় কোন মানুষ অনাহারে মারা যায়নি ।

সোমবার(১৭ জুলাই) সকালে  রাউজান কালেজ মাঠে পরিবেশ রক্ষায় ৫ লাখ গাছের চারা বিতরণ ও আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ নেতা কর্মীদের উদ্যোশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ২০০১ সালের সংসদ নির্বাচনের পর বিএনপি জামাত ক্ষমতায় আসার পর সনাতনী সম্প্রদায়ের অনুসারীদের বাড়ী ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে । আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীদের হত্যা করেছে । দেশের মধ্যে বিএনপি জামাত জোট সরকার সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে । আওয়ামী লীগকে কোন সভা সমাবেশ করতে দেয়নি। সভায় গ্রেনেড হামলা করে আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে হত্যার প্রচেষ্টা চালায় । গ্রেনেড হামলায় শেখ হাসিনা প্রাণে বেচেঁ গেলেও মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভি রহমান সহ অনেক আওয়ামী লীগ নেতা কর্মীকে প্রাণ দিতে হয় ।

ড. আব্দুর রাজ্জাক আরও বলেন, ২০০৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশ আজ খাদ্যে স্বয়ংসর্ম্পূণ হয়েছে । গত ২০০৮ সালে দেশে ভুট্টা উৎপাদন হয়েছিলো ৬ লাখ মেট্রিক টন। এ বৎসর দেশে ভুট্টা উৎপাদন হয়েছে ৬৭ লাখ মেট্রিক টন । গত ২০০৮ সালে দেশে সব্জি উৎপাদন হয়েছে ৩০ লাখ মেট্রিক টন । এ বৎসর দেশে সব্জি উৎপাদন হয়েছে ২ কোটি ২১ লাখ মেট্রিক টন ।

কৃষিমন্ত্রী ড.মো. আবদুর রাজ্জাক তার বক্তব্যে আরো বলেন, রাউজান উপজেলার মধ্যে রাউজানের এমপি ফজলে করিম চৌধুরী ব্যাপক উন্নয়ন কাজ করেছেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একবার রাউজানে নিয়ে আসেন। প্রধানমন্ত্রী রাউজানের সুশৃঙ্খল পরিবেশ ও ব্যাপক উন্নয়ন দেখে অভিভুত হবেন।
চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জমানের সভাপতিত্বে ও রাউজান উপজেলা নির্বাহী অফিসার আবদুস সামাদ শিকদারের সঞ্চলনায় অনুষ্টিত ৫লাখ গাছের চারা বিতরন কর্মসুচির উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব ।অনুষ্ঠানে জেলা প্রশাসন, জেলা কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চারা বিতরণ কর্মসুচী অনুষ্ঠানের পুর্বে কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক রাউজান উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে  মতবিনিময় করেন এবং রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যালয় পরিদর্শন করেন। পরে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের ঢালার মুখ এলাকায় সায়মা ওয়াজেদ পুতুল অটিজম সেন্টার পরিদর্শন করেন এবং সেখানে   গাছের চারা রোপণ করেন ।

বিএনএ/ শফিউল আলম, ওজি

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার