30 C
আবহাওয়া
১২:১৮ পূর্বাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » সিসি ক্যামেরায় নির্বাচন মনিটরিংয়ে ইসি

সিসি ক্যামেরায় নির্বাচন মনিটরিংয়ে ইসি

নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করছে নির্বাচন কমিশন

বিএনএ, ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) প্রথমবারের মতো ব্যালট পেপারের নির্বাচন(ঢাকা-১৭  আসনের উপনির্বাচনসহ) সিসি ক্যামেরায় মনিটরিং করছে।

সোমবার(১৭ জুলাই ২০২৩) নির্বাচন কমিশন সচিবালয়ের মিলনায়তনে সিসি টিভি কন্ট্রোল রুমে ঢাকা-১৭ আসনের পাশাপাশি ইভিএমের মাধ্যমে অনুষ্ঠেয় পিরোজপুর জেলার ভান্ডারিয়া ও যশোর জেলার বেনাপোল পৌরসভা নির্বাচন মনিটরিং করা হচ্ছে।  ইসির পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।

মনিটরিং কক্ষে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুর আউয়াল, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, এনআইডি মহাপরিচালক এ.কে.এম হুমায়ুন কবীর এবং আইডিইএ-২ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মো. সায়েম কন্ট্রোল রুমে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২৪টি। ৮৫৩টি ক্যামেরার মাধ্যমে ঢাকা- ১৭ আসনের উপনির্বাচনের ভোট মনিটরিং করা হচ্ছে।

অন্যদিকে বেনাপোলের ১২টি ভোটকেন্দ্রে ১১৯টি এবং ভান্ডারিয়ার ৯টি ভোটকেন্দ্রে ৮৬টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

২০টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সাথে ১ হাজার ৫৮টি সিসি ক্যামেরায় উপনির্বাচন এবং ২টি পৌরসভা নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে দশ সেকেন্ড পর পর অটো রোটেড করে ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে জানা যায়।

গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ