24 C
আবহাওয়া
৭:০৫ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ

টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মত আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষীক টি-টোয়েন্টি সিরিজ জয়সহ হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। রোববার (১৬ জুলাই) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশ ৬ উইকেটে হারিয়েছে আফগানিস্তানকে।

টস হেরে প্রথমে ব্যাট করে বৃষ্টির কারনে নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেটে ১১৬ রান করে আফগানিস্তান। বৃষ্টি আইনে ১৭ ওভারে ১১৯ রানের টার্গেট পায় বাংলাদেশ।

ছোট লক্ষ্য তাড়ায় উড়ন্ত শুরু করে বাংলাদেশ। কিন্তু মাঝে এক বলের ব্যবধানে দুই ওপেনার সাজঘরে ফিরলে রান রেটে তার প্রভাব পরে। তবে সাকিবের সাবলীল ব্যাটিংয়ে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। ১৬ ওভার ১ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

লিটন দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেছেন।

এর আগে প্রথমে ব্যাটিং করতে নেমে ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৬ রান তুলেছিল আফগানিস্তান। যেখানে ২১ বলে ২৫ রান করেছেন ওমরজাই। আর বাংলাদেশের হয়ে ৩৩ রানে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার ছিলেন তাসকিন।

 

এই জয়ে ২-০ ব্যবধানে আফগানিস্তানকে সিরিজ হারাল বাংলাদেশ। তাদের বিপক্ষে বাংলাদেশের এটিই প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জয়।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ১৭ ওভারে ১১৬/৭ (গুরবাজ ৮, জাজাই ৪, ইব্রাহিম ২২, নবি ১৬, ওমরজাই ২৫, জানাত ২০, রশিদ ৬*, মুজিব ১*; তাসকিন ৪-০-৩৩-৩, হাসান ৩-০-২০-০, নাসুম ৪-০-১৫-০, মুস্তাফিজ ৩-০-৩০-২, সাকিব ৩-০-১৫-২)

বাংলাদেশ: (লক্ষ‍্য ১৭ ওভারে ১১৯) ১৬.১ ওভারে ১১৯/৪ (লিটন ৩৫, আফিফ ২৪, শান্ত ৪, হৃদয় ১৯, সাকিব ১৮*, শামীম ৭*; ফারুকি ৩-০-১৯-০, মোমান্দ ২.১-০-৩০-০, মুজিব ৪-০-২৮-২, রশিদ ৪-০-১৯-০, ওমরজাই ৩-০-১৭-২)।

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

সিরিজ: ২ ম্যাচ সিরিজে বাংলাদেশ ২-০ ব্যবধানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: সাকিব আল হাসান।

ম্যান অব দা সিরিজ: সাকিব আল হাসান।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ