27 C
আবহাওয়া
৫:৫১ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালে ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বরিশালে ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ যুবকের মৃত্যু

বিএনএ, বরিশাল : বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে শুধু বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছেন ৩৮ জন।

জেলার অন্যান্য হাসপাতালে ১৭, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলায় ২৮, ভোলায় ২৫, পিরোজপুরে ২২, বরগুনায় ১৪ ও ঝালকাঠিতে ৯ জন ভর্তি হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী সব মিলিয়ে রোববার (১৬ জুলাই) পর্যন্ত বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ৩৫৯ জন রোগী ভর্তি আছেন। গত ১ জানুয়ারি থেকে এসব হাসপাতালে ১৭৪৭ জন রোগী ভর্তি হন। সুস্থ হয়ে ফিরেছেন ১৩৮৭ জন। শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে একজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ দাস বলেন, ডেঙ্গু নিরোধে সচেতনতাই প্রধান কাজ। মানুষ সচেতন না হলে আক্রান্তের সংখ্যা কমানো যাবে না। আর বিভাগের সব সরকারি হাসপাতালে নির্দেশনা দেওয়া আছে যেন ডেঙ্গু রোগীদের অতি গুরুত্ব দিয়ে দেখা হয়।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, প্রতিদিন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে। বর্তমানে আমাদের হাসপাতালে ১২৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। জনবলসহ নানান সংকট থাকা সত্ত্বেও চিকিৎসকরা সর্বোচ্চ চিকিৎসা দিচ্ছেন।

হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড খোলা হয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের শেবাচিম হাসপাতালে ডেঙ্গু রোগীর চিকিৎসা দেওয়ার জন্য ২০০ শয্যা রয়েছে। আরও ১০০ শয্যা প্রস্তুত করে রাখা হয়েছে। প্রয়োজন হলে তাও ব্যবহার করা যাবে।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল/ এইচ.এম

Loading


শিরোনাম বিএনএ