36 C
আবহাওয়া
১২:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ ও শুকনো খাবার বরাদ্দ

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ ও শুকনো খাবার বরাদ্দ

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ ও শুকনো খাবার বরাদ্দ

বিএনএ,ঢাকাঃ সিলেটসহ বিভিন্ন এলাকায় বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তা হিসেবে বিতরণের লক্ষ্যে ২৬ হাজার প্যাকেট শুকনো খাবার ও অন্যান্য খাদ্যপণ্য বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ ও চিনিসহ যেসব খাদ্যসামগ্রী আছে, তাতে পাঁচ সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা হচ্ছে। একই সঙ্গে নগদ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ জুন) মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট জেলার অনুকূলে দুইশ মেট্রিকটন চাল, নগদ ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। সুনামগঞ্জ জেলার জন্য নগদ ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, নেত্রকোনা জেলার জন্য একশ মেট্রিকটন চাল, ১০ লাখ নগদ টাকা এবং তিন হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়া কুড়িগ্রাম জেলার জন্য নগদ ১০ লাখ টাকা এবং এক হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। রংপুর এবং নীলফামারী জেলার জন্য তিন হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দ করা ত্রাণ ও নগদ অর্থ শুধুমাত্র আপদকালীন সময়ে বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ