Bnanews24.com
Home » সাড়ে ৬ ঘণ্টা পর আদমজী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে
জনদুর্ভোগ টপ নিউজ সব খবর

সাড়ে ৬ ঘণ্টা পর আদমজী ইপিজেডের আগুন নিয়ন্ত্রণে

এখনও নিয়ন্ত্রণে আসেনি আদমজী ইপিজেডের আগুন

বিএনএ ডেস্ক: সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের ভেতরে লাগা আগুন। ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষমত হয়েছে।

ফায়ার সার্ভিস জানায় শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে সাতটার দিকে আদমজী ইপিজেডের ভেতরে একটি নির্মাণাধীন ফ্যাক্টরির পাইলিংয়ের কাজ করার সময় মাটির নীচ দিয়ে যাওয়া গ্যাসলাইন ক্ষতিগ্রস্থ হয়ে আগুন ধরে যায়। আগুনে কোন কারখানা বা স্থাপনায় ছড়াতে পারেনি।

আদমজী ইপিজেডের ভেতরে আগুন

আদমজী ইপিজেডের ভেতরে আগুননারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, তিতাস গ্যাসের মেইন সঞ্চালন বন্ধ করার জন্য জেলা প্রশাসনের মাধ্যমে তিতাস কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়। সঞ্চালন লাইনের গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। সঞ্চালন লাইনের জমা গ্যাস শেষ হলে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি বলেন, আগুন যে স্থানে লেগেছে তার পাশেই সিদ্ধিরগঞ্জ ২১০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র। আগুন যেন সিদ্বিরগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে ছড়িয়ে না পড়ে সে চেষ্টা করা হয়। আগুনের সূত্রপাত কিভাবে তা জানাতে পারেননি তিনি। বলেন, তবে আগুনের ধরণ দেখে মনে হচ্ছে গ্যাস লাইনের বিপুল অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আগুন নিয়ন্ত্রণে রাখতে ফায়ার সার্ভিসকে প্রচন্ড বেগ পেতে হয়।

বিএনএ/ আর