29 C
আবহাওয়া
৭:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চবির ভর্তি পরীক্ষা ২০২৩ : সর্বত্র পকেট কাটা!

চবির ভর্তি পরীক্ষা ২০২৩ : সর্বত্র পকেট কাটা!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি শুরু হয়েছে

বিএনএ, চবি প্রতিনিধি:  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে মঙ্গলবার(১৬মে)। পরীক্ষাকে কেন্দ্র করে গাড়িচালক ও অসাধু ব্যবসায়ীদের পকেট কাটার শিকার হচ্ছেন দূর-দূরান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে আসা শিক্ষার্থী-অভিভাবকরা। এসময় সরেজমিনে ঘুরে দেখা গেছে নির্দিষ্ট গাড়ি ভাড়ার তিনগুণ পর্যন্ত বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের হোটেল, ক্যান্টিন, এবং মুদি দোকানগুলোর চিত্র একই। ৮ টাকার চা ১৫ টাকা, ২৫ টাকার কোক ৩০ টাকা বিক্রি করছেন অনেক দোকানী।

চুয়াডাঙ্গা থেকে আসা ‘এ’ ইউনিটের পরীক্ষার্থী মাসুম বলেন, ৫০ টাকার ভাড়া আমাদের থেকে ১২০ টাকা নিয়েছে। এটা অস্বাভাবিক। এতে আমরা ভোগান্তিতে পড়ছি। যা ভেবেছিলাম তার থেকে দ্বিগুণ খরচ হচ্ছে। চালকরা একপ্রকার জোর করেই বাড়তি ভাড়া আদায় করছে।

বাড়তি দামে খাবার বিক্রির বিষয়ে জানতে চাইলে চবি ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বলেন, বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে। খাবারের দামও বৃদ্ধি করা হয়েছে। এটা সবাই নিজ থেকে করছে। আমরা অভিযোগ পেয়েছি। প্রশাসনের সঙ্গে বসে এর দ্রুত সমাধান করা হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া বলেন, আমরা বাড়তি ভাড়ার বিষয়ে জেনেছি। এমনি হোটেলগুলোও খাবারের দাম বেশি নিচ্ছে। এটা সিন্ডিকেট ছাড়া কিছুই না এতে শিক্ষার্থীরা ভোগান্তি পোহাচ্ছে। আমরা দ্রুত সময়ের মধ্যে যথাযথ ব্যবস্থা নেবো।

উল্লেখ্য, ১৬ মে থেকে শুরু হয়েছে চবির ভর্তি পরীক্ষা। ১৬ ও ১৭ মে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, ১৮ ও ১৯ মে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২০ মে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং সকলের জন্য উন্মুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে ২২ মে। এ ছাড়া ‘ডি-১’ ও ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ মে ও ২৫ মে।

বিএনএ / সুমন বাইজিদ,জিএন

Loading


শিরোনাম বিএনএ