Bnanews24.com
Home » পি কে হালদারকে ফেরত চেয়েছে ঢাকা; আশ্বাস দিল্লির
কভার ভারত সব খবর

পি কে হালদারকে ফেরত চেয়েছে ঢাকা; আশ্বাস দিল্লির

আরও ১৪ দিন জেল হেফাজতে পি কে হালদার

বিএনএ ডেস্ক: দেশে থেকে হাজার কোটি টাকা পাচারকারী পি কে হালদারকে ফেরত দেয়ার আশ্বাস দিয়েছে দিল্লি। মঙ্গলবার (১৭ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে সাক্ষাৎ শেষে এ তথ্য জানান ভারতীয় হাইকমিশনার বিক্রম দ্বোরাইস্বামী।

বৈঠক শেষে মাসুদ বিন মোমেন জানান, পি কে হালদারকে যত দ্রুত সম্ভব ফেরত চাওয়া হয়েছে। এক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দিয়েছে ভারত।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন
পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন

ভারতীয় হাইকমিশনার জানান, পি কে হালদার বিষয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সাথে কথা হয়েছে। তাকে ফেরত দেয়ার বিষয়টি দুই দেশের নিয়মিত সহযোগিতার একটি অংশ। বলেন, এ ধরনের বিষয়ে আইনি প্রক্রিয়া অনুসরণ করা হয়।‌ তাকে ফেরত পাঠানোর বিষয়েও আইনি প্রক্রিয়া অনুসরণ করা হবে।

ভারতীয় হাইকমিশনার বিক্রম দ্বোরাইস্বামী
ভারতীয় হাইকমিশনার বিক্রম দ্বোরাইস্বামী

উল্লেখ্য, গত শনিবার (১৪ মে) ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) উত্তর চব্বিশ পরগনা জেলার অশোকনগরের একটি বাড়ি থেকে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে।

মঙ্গলবার পি কে হালদারকে কলকাতার নগর দায়রা আদালতে আবার হাজির করে ১৪ দিনের রিমান্ডের আবেদন করে ইডি। আদালতের বিচারকরা তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিএনএ/এ আর