28 C
আবহাওয়া
২:০৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পি কে হালদারকে দেশে ফেরাতে রুল শুনানি

পি কে হালদারকে দেশে ফেরাতে রুল শুনানি

নতুন করে ১১ দিনের রিমান্ডে পি কে

আদালত প্রতিবেদক: সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও আত্মসাতের অভিযোগে পালিয়ে থাকার পর ভারতের পশ্চিমবঙ্গে গ্রেফতার প্রশান্ত কুমার হালদারকে (পি কে) দেশে ফিরিয়ে আনতে জারি করা রুল শুনানি হবে আজ।

মঙ্গলবার (১৭ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকার ২২ নম্বর ক্রমিকে রাখা রয়েছে।

এর আগে সোমবার (১৬ মে) পি কে হালদার ভারতে গ্রেফতার হওয়ার বিষয়টি আদালতকে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। একই সঙ্গে তাকে দেশে ফিরিয়ে আনতে আগে জারি করা রুল শুনানির আবেদন জানান। পরে আদালত এ বিষয়ে শুনানির জন্য আজকের দিন ধার্য রাখেন।

২০২০ সালের ১৮ নভেম্বর একটি জাতীয় দৈনিকে ‘পি কে হালদারকে ধরতে ইন্টারপোলের সহায়তা চাইবে দুদক’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে রুল জারি করে আদেশ দেন এই বেঞ্চ।

রুলে পি কে হালদারকে গ্রেফতার ও দেশে ফিরিয়ে আনতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং এক্ষেত্রে দায়ী ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা কেন নেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

এদিকে গত ১৪ মে ভারতের গণমাধ্যমের খবরে পি কে হালদারের গ্রেফতার হওয়ার কথা জানানো হয়। এ বিষয়ে সোমবার (১৬ মে) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন একটি অনুষ্ঠানে বলেছেন, পশ্চিমবঙ্গে গ্রেফতার পি কে হালদার সম্পর্কে দেশটির সরকার এখনও কোনো তথ্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানায়নি।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ