30 C
আবহাওয়া
৬:৪৭ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : ১ জনের মৃত্যুর দিনে আক্রান্ত ৩৭

চট্টগ্রামে করোনা : ১ জনের মৃত্যুর দিনে আক্রান্ত ৩৭


বিএনএচট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ৩৯২টি নমুনা পরীক্ষায় ৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। যাদের নগরের ২৭ জন এবং উপজেলার ১০ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৮২৭ জন। এসময় করোনায় নগরে ১ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১৭ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪৬টি নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ৪০টি নমুনা পরীক্ষায় ০৪ জন, নতুন যুক্ত হওয়া পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ৪টি নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯টি নমুনা পরীক্ষায়  ৫ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)  ৪৫টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে ১৯ টি নমুনা পরীক্ষায় ৬ জন করোনায় আক্রান্ত হয়।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ৩৭ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ৮২৭ জন। যাদের নগরের ৪১ হাজার ৪৬০ জন এবং উপজেলার ১০ হাজার ৩৬৭ জন। এসময় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৮২ জন। এদের মধ্যে নগরে ৪২৯ জন এবং উপজেলার ১৫৩ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ