28 C
আবহাওয়া
১:৫৬ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে পৃথক অভিযানে লক্ষাধিক পিস ইয়াবা উদ্ধার

টেকনাফে পৃথক অভিযানে লক্ষাধিক পিস ইয়াবা উদ্ধার


বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে ১ লক্ষ ১০ হাজার পিস ইয়াবা ৯৭ বোতল মদ এবং ৩৬০ ক্যান বিয়ার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার (১৬ এপ্রিল) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার উনচিপ্রাং গ্রামের সাইফুলের ঘের দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে আসার খবর পায় । খবর পেয়ে বিজিবির সদস্যরা উনচিপ্রাং এলাকায় আইলের পিছনে আঁড় নিয়ে অবস্থান করে। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে উনচিপ্রাং দুইজন ব্যক্তি কে একটি প্লাস্টিকের ড্রাম হাতে নিয়ে আইলের উপর দিয়ে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় পূর্ব থেকে অবস্থানে থাকা বিজিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে তারা দ্রুত দৌড় দেওয়ার সময় তাদের হাতে থাকা প্লাস্টিকের ড্রামটি মাছের ঘেরে ফেলে জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। বিজিবি ওই স্থানে পৌঁছে তল্লাশী অভিযান চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া ড্রামটি উদ্ধার করে। উদ্ধারকৃত ড্রামের ভিতর থেকে ১ লক্ষ ১০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। ওই এলাকায় সকাল পর্যন্ত অভিযান চালায় বিজিবি।কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে, একই দিনে সাবরাং জিন্নাহখাল নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের খবরে বিজিবির একটি টহলদল সাবরাং বিওপি এলাকায় অবস্থান নেয়। পরবর্তীতে মিয়ানমার শূন্য লাইন থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জিন্নাহখাল নামক এলাকা দিয়ে ৪/৫ জন ব্যক্তিকে নাফনদী পার হয়ে বস্তা কাঁধে নিয়ে বেড়ীবাঁধ অতিক্রম করার সময় চ্যালেঞ্জ করে। তারা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পেরে কাঁধে থাকা বস্তাগুলো ফেলে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌঁড়ে পার্শ্ববর্তী এলাকায় দিকে পালিয়ে যায়। পরে টহলদল ওই স্থানে পৌঁছে তল্লাশি চালিয়ে ৬টি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভিতর থেকে ৯৭বোতল বার্মিজ মদ এবং ৩৬০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার জব্দ করা হয় । ওই স্থানে অন্য কোন ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারীদের শনাক্ত করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, উদ্ধার মালিকবিহীন ইয়াবা এবং মদ ও বিয়ার ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বিএনএনিউজ/এইচ এম ফরিদুল আলম শাহীন/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ