31 C
আবহাওয়া
৭:২৭ অপরাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » গাজা-ইসরায়েল যুদ্ধের আজকের খবর

গাজা-ইসরায়েল যুদ্ধের আজকের খবর

গাজা-ইসরায়েল যুদ্ধ বন্ধে তুরস্ক বড় ভূমিকা রাখতে পারে-জেফ ফ্লেক

বিশ্ব ডেস্ক: মুসলমানদের সিয়াম সাধনার সময় পবিত্র রমজান মাসেও দখলদার ইসরায়েলি বাহিনীর গণহত্যা থেকে থাকে নি। গতকাল শনিবার(১৬ মার্চ ২০২৪) মধ্য গাজার দেইর আল-বালাহতে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১২ জন নিহত এবং শিশু সহ আরও অনেক আহত হয়েছে। সূত্র: আল জাজিরা।

ভিডিও এবং প্রত্যক্ষদর্শীদের মতে, ইসরায়েলি বোমা হামলার পর আহত শিশুদের দেইর এল-বালাহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ফিলিস্তিনি ফটোগ্রাফার ওমর আল-দিরাউই কর্তৃক  শেয়ার করা ভিডিওগুলিতে দেখা যায়, ইসরায়েলি হামলার পরে শিশুসহ বেশ কয়েকজন আহত ব্যক্তিকে দেইর এল-বালাহর আল-আকসা শহীদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।আহত শিশুদের মধ্যে কিছু রক্তাক্ত এবং ধূসর ধুলোয় ঢাকা ছিল যখন তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গাজায় ইসরায়েলি হামলায় মোট নিহত

গত  ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩১,৫৫৩ জন ফিলিস্তিনি নিহত এবং ৭৩,৫৪৬ জন আহত হয়েছে। ৭ অক্টোবরের হামাসের হামলায় ইসরায়েলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,১৩৯ জন এবং কয়েক ডজনকে বন্দী করা হয়েছে।

গাজায় ত্রাণ সরবরাহ

তেরোটি সাহায্য ট্রাক জাবালিয়া এবং গাজা সিটিতে নিরাপদে পৌঁছেছে, যা চার মাসের মধ্যে কোনো ঘটনা ছাড়াই গাজা উপত্যকার দক্ষিণ থেকে উত্তরে যাওয়ার প্রথম কনভয়কে চিহ্নিত করেছে।

যুদ্ধবিরতি আলোচনা

যুদ্ধবিরতি আলোচনা রবিবারের প্রথম দিকে কাতারে আবার শুরু হতে পারে, মোসাদের গুপ্তচর প্রধানের নেতৃত্বে একটি ইসরায়েলি প্রতিনিধিদল যুদ্ধ বিরতির হামাসের প্রস্তাব নিয়ে আলোচনা করার জন্য এখন দোহায় রয়েছেন।

ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ

তেল আবিব থেকে আলজাজিরা প্রতিনিধি জানান, গাজায় বন্দী থাকা ইহুদিদের অবিলম্বে ছাড়িয়ে আনার দাবিতে শনিবার(১৬ মার্চ ২০২৪) রাতে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রকের সামনে ব্যাপক  বিক্ষোভ হয়েছে। বন্দী থাকা ইহুদিদের আত্মীয় স্বজন, বন্ধুরা এ বিক্ষোভে যোগ দেন।

ইসরায়েলের রাজধানী তেল আবিবে বিক্ষোভ
ইসরায়েলের রাজধানী তেল আবিবে বিক্ষোভ

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, যুদ্ধ মন্ত্রিসভা এবং স্বয়ং প্রধানমন্ত্রীকে একটি বার্তা পাঠাতে চায় যে বাকি বন্দীদের ফিরিয়ে আনার জন্য সরকার যথেষ্ট আন্তরিক নয়।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ