33 C
আবহাওয়া
৩:২৯ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে জাতীয় শিশু দিবস উদযাপন

ইবিতে জাতীয় শিশু দিবস উদযাপন


বিএনএ, ইবি : নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় প্রশাসনভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। পরে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বরে দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে প্রশাসন ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের হয়ে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় তার সাথে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।

এরপর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন হল, বিভাগ, ইবি শাখা ছাত্রলীগ, ইবি রিপোর্টার্স ইউনিটিসহ অন্যান্য সাংবাদিক সংগঠন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ১৭ই মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। আলোচনা সভা শেষে কেক কাটা এবং রচনা, বক্তৃতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া অনুষ্ঠানে ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শাহিদা আক্তার আশা এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। পরে অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

বিএনএ/ তারিক, ওজি

Loading


শিরোনাম বিএনএ