30 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম নগর ছাত্রলীগের শীর্ষ দুই নেতা বহিষ্কার

চট্টগ্রাম নগর ছাত্রলীগের শীর্ষ দুই নেতা বহিষ্কার

চট্টগ্রাম নগর ছাত্রলীগের শীর্ষ দুই নেতা বহিষ্কার

বিএনএ,চট্টগ্রাম: সংগঠনের শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের অভিযোগে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত দুই নেতা হলেন— নগর ছাত্রলীগের সহসভাপতি মিথুন মল্লিক এবং যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল। সম্প্রতিকালে নগর ছাত্রলীগের বিভিন্ন থানা ও ওয়ার্ডে ঘোষিত কমিটির বিপরীতে পাল্টা কমিটি গঠনের জেরে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাহী সংসদের এক জরুরি সভায় দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসভাপতি মিথুন মল্লিক ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেলকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নগরের ১১ টি থানা, একটি কলেজ ও একটি ওয়ার্ড কমিটির অনুমোদন দেন।

এরপরই নাটকীয়ভাবে গত ১২ ফেব্রুয়ারি নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক এবং যুগ্ম-সম্পাদক ওয়াহেদ রাসেল ৭টি পাল্টা কমিটির অনুমোদন দেন।

দুই গ্রুপের কমিটি, পাল্টা কমিটি এবং বিতর্কিতদের কমিটিতে অন্তর্ভুক্ত করায় নগর ছাত্রলীগে তীব্র প্রতিক্রিয়া ও অসন্তোষ তৈরি হয়। এ পরিস্থিতিতে নগর ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক ফোন বন্ধ করে অনেকটা আত্মগোপনে চলে যান। এর মধ্যেই ঘটলো চট্টগ্রাম নগর ছাত্রলীগের এই দুই শীর্ষ নেতাকে বহিষ্কারের ঘটনা।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ