Bnanews24.com
করোনাভাইরাস টপ নিউজ সব খবর স্বাস্থ্য

অবশেষে ভ্যাকসিন নিচ্ছেন বিএনপি নেতারা

অবশেষে ভ্যাকসিন নিচ্ছেন বিএনপি নেতারা

বিএনএ,ঢাকা: বিরূপ মন্তব্যের পর অবশেষে মহামারি করোনা ভাইরাসের ভ্যাকসিন নিতে শুরু করেছেন বিএনপি নেতারা। ইতোমধ্যে দলটির বেশ কয়েকজন সিনিয়র নেতা ভ্যাকসিন নিয়েছেন।নিবন্ধন করেছেন আরও অনেকে।

সারাদেশে কর্মসূচি শুরুর পর পরই ভ্যাকসিন নেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, রুহুল কবির রিজভী, মাহবুব উদ্দিন খোকন, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা আলম।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন,করোনা থেকে সেরে ওঠার পর চিকিৎসকের পরামর্শে ভ্যাকসিন নিয়েছেন তিনি।আর এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও হয়নি বলে জানান এই বিএনপি নেতা।

ভ্যাকসিন নেয়ার পর, সংক্রমণ থেকে দূরে থাকতে সবারকে ভ্যাকসিন নেয়ার পরামর্শ দিয়েছেন দলটির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন। তবে, এ নিয়ে এখনও কোন সিদ্ধান্ত জানাননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এর আগে অক্সফোর্ডের করোনার ভ্যাকসিন নিয়ে বিভিন্ন সময়ে সংবাদ মাধ্যমের কাছে সংশয়ের কথা তুলে ধরেন বিএনপি নেতারা।তারা বলছিলেন,সরকারের প্রতি আস্থার অভাব থেকে ভ্যাকসিন নিয়ে দ্বিধা দ্বন্দ্বে আছেন দেশবাসী।

অক্সফোর্ডের টিকার এশিয়া অঞ্চলের উৎপাদক ও পরিবেশক ভারতের সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে কেনা করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।এমনকি ভ্যাকসিনের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তোলেন আরেক বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

গত ০৭ ফেব্রুয়ারি সারাদেশে ভ্যাকসিন কর্মসূচি শুরু করে সরকার। ওইদিনই ভ্যাকসিন নেন বিএনপিপন্থী বুদ্ধিজীবি গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএসইউ)করোনার ভ্যাকসিন নেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি