30 C
আবহাওয়া
৬:৫২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

বিএনএ, ঢাকা: দেশজুড়ে কুয়াশাচ্ছন্ন ও কনকনে শীতল পরিবেশ বিরাজ করছে বেশ কিছুদিন ধরেই। কোনো কোনো অঞ্চলে টানা সাত দিনেও মেলেনি সূর্যের দেখা। তীব্র শীতে কাঁপছে উত্তরের জনপদ। যার ছোঁয়া লেগেছে রাজধানী ঢাকাসহ দেশজুড়ে। এমন পরিস্থিতিতে বৃষ্টি নিয়ে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাত বা শুক্রবার (১৯ জানুয়ারি) ভোররাত থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে কুয়াশা কেটে যাবে। ফলে দিনের তাপমাত্রা বাড়বে এবং স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসবে।

পূর্বাভাসে বলা হয়েছে, দেশের মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলে মেঘ তৈরি হবে এবং বৃষ্টি হবে, এতে কুয়াশা কেটে যাবে। ঢাকা ও দক্ষিণাঞ্চলের পাশাপাশি রাজশাহী বিভাগের কিছু কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বান্দরবানে। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ। আজও ঘনকুয়াশায় ঢাকায় নামতে পারেনি ১১ ফ্লাইট।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলছে, সারা দেশে মাঝারী থেকে ঘনকুয়াশা পড়তে পারে এবং কুয়াশা কাটতে কোথাও কোথাও দুপুর হয়ে যেতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িক বিঘ্ন হতে পারে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ