26 C
আবহাওয়া
২:১৭ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় নিহত আল জাজিরার সাংবাদিক চিরনিদ্রায় শায়িত

গাজায় নিহত আল জাজিরার সাংবাদিক চিরনিদ্রায় শায়িত

আল জাজিরার সাংবাদিক সামের আবুদাকা(৪৫)

বিশ্বডেস্ক: ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধে শুক্রবার গাজায় ইসরায়েলের ড্রোন হামলায় নিহত আল জাজিরার সাংবাদিক আবুদাকাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। এরআগে শনিবার(১৬ডিসেম্বর) তার জানাজায় হাজার হাজার ফিলিস্তিনি, পরিবারের সদস্য ও সহকর্মীরা অংশ নেন।

আল জাজিরার সাংবাদিক সামের আবুদাকা(৪৫) কে দক্ষিণ গাজায় দাফন করা হয়েছে। সহকর্মী ও আত্মীয়স্বজনরা আবুদাকার মা ও স্ত্রী এবং সন্তানদের সাত্বনা দেয়ার চেষ্ঠা করেন। নিহত ক্যামেরাম্যানের প্রতি শ্রদ্ধা জানান।

শনিবার খান ইউনিসের নগরীতে জানাজা অনুষ্ঠিত হয়। আবুদাকার পরিবার, বন্ধুবান্ধব এবং সহকর্মীরা অশ্রুসিক্ত বিদায় জানান যখনণ তার দেহ মাটিতে নামানো হয়েছিল।

গাজার আল জাজিরা আরবি’র ক্যামেরাম্যান আবুদাকা খান ইউনিসের ফারহানা স্কুলে রিপোর্ট করার সময় ড্রোন হামলায় আঘাত পান। তার সহকর্মী, আল জাজিরার আরবি সংবাদদাতা ওয়ায়েল দাহদুহ, যিনি পূর্ববর্তী ইসরায়েলি বোমা হামলায় তার স্ত্রী, পুত্র, কন্যা এবং নাতিকে হারিয়েছিলেন, আহত হয়েছেন৷

গাজার সাংবাদিকরা অব্যাহত যুদ্ধের মধ্যে বিশ্বের জন্য একটি “মানবীয় ও মহৎ বার্তা” বহন করছে এবং ইসরায়েলি হামলা সত্ত্বেও কাজ চালিয়ে যাবে, দাহদুহ তার প্রশংসায় বলেছেন।

“আমরা পেশাদারিত্ব এবং স্বচ্ছতার সাথে আমাদের দায়িত্ব পালন করতে থাকব,” তিনি বলেন, তার চারপাশে শোকার্তরা কাঁদছিল।

মরদেহ দাফনের পরও আবুদাকার বৃদ্ধমায়ের আহাজারি বন্ধ হয় নি। তিনি কবরের পাশে বসে বিলাপ করছিলেন। আর আল্লাহর নিকট প্রার্থনা করছিলেন। আল জাজিরার সাংবাদিক সামের আবুদাকা তিন পুত্র ও এক কন্যার জনক ছিলেন।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ